বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

সঞ্জু রায়, বগুড়া: বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। সোমবার সকাল আটটার দিকে জেলা প্রশাসকের কার্যালয় চত্বওে স্থাপিত বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় জেলা প্রশাসন, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা কমান্ড, সরকারি সকল দপ্তরসহ বেসরকারি প্রতিষ্ঠান এবং সামাজিক সংগঠনগুলো পর্যায়ক্রমে শ্রদ্ধা নিবেদন করেন। একই সঙ্গে রাজনৈতিক নেতাকর্মীরা বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
এসময় উপস্থিত ছিলেন বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক, জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবুর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা পরিষদের প্রশাসক ডা. মকবুল হোসেনসহ আরো অনেকে। পরবর্তীতে শহরের সাতমাথা অবস্থিত মুজিব মঞ্চের পাশে বঙ্গবন্ধুর ম্যুরালের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এরপরই জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপারের কার্যালয় চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা পুলিশের সদস্যরা। এছাড়াও এদিন সকাল ১০ টার দিকে জেলা প্রশাসনের আয়োজনে শহরের জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এদিকে এদিন সকালে জেলা আওয়ামী লীগের আয়োজনে শোক র‌্যালি বের করা হয়। এই র‌্যালি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে মুজিবমঞ্চে এক শোক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু এবং পর্যায়ক্রমে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সহ-সভাপতি টি জামান নিকেতা, অ্যাডভোকেট মকবুল হোসেন মুুকুল, রেজাউল করিম মন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক যথাক্রমে মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু এবং সাগর কুমার রায়সহ আরো অনেকে। এছাড়াও দিনটিতে পৃথকভাবে বগুড়া প্রেস ক্লাব মিলনায়তনে শোক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বগুড়া প্রেস ক্লাব এবং বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) যেখানে সাংবাদিক নেতৃবৃন্দদের সামনে জাতির পিতার বর্ণাঢ্য জীবন তুলে ধরে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠার লক্ষ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সহ-সভাপতি ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন। এছাড়াও বিকেলে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া পৌর কমিটির সভাপতি পরিমল প্রসাদ রাজের সভাপতিত্বে জাতির পিতার শাহাদৎ বার্ষিকীতে শোক আলোচনা সভা এবং সনাতন মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। এছাড়াও বগুড়ায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাগো বগুড়াসহ বিভিন্ন সামাজিক সংগঠন রক্তদান ক্যাম্পেইনসহ নানা সেচ্ছাসেবী কার্যক্রম পরিচালনা করেন।