বেরোবি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের একাডেমিক সেমিনার অনুষ্ঠিত

ইভান চৌধুরী, বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আয়োজনে “বাংলাদেশ প্রসঙ্গ: বিশ্বাস, রাজনীতি এবং সমাজ” শীর্ষক একাডেমিক সেমিনার ও স্নাতকোত্তর ২০২০-২১ শিক্ষাবর্ষের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) একাডেমিক ভবন-৩ এ বিভাগটির গ্যালারি রুমে এ সেমিনার ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

বিদায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলায়াত ও গীতা পাঠ করা হয়। পরে বিদায়ী শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট তুলে দেন বিভাগটির শিক্ষক ও আমন্ত্রিত অতিথীবৃন্দ।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হাসিবুর রশীদ, প্রো-ভিসি অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা, ট্রেজারার অধ্যাপক ড. মজিব উদ্দিন আহমদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শান্তনু মজুমদার প্রমুখ।

রিপন আহমেদ ও সাদিয়া সিদ্দিক নির্ঝাসের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক তানজিউল ইসলাম, সাইদুর রহমান, কাজী রেজুয়ান হোসেন, আরিফা সুলতানা ও রাজিয়া সুলতানা।

বিদায় অনুষ্ঠান শেষে “বাংলাদেশ প্রসঙ্গ: বিশ্বাস, রাজনীতি এবং সমাজ” শীর্ষক একাডেমিক সেমিনারে প্রধান আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শান্তনু মজুমদার। এসময় বাংলাদেশের প্রেক্ষাপটে রাজনীতি ও সমাজের বিভিন্ন দিক আলোচনা করেন ড. শান্তনু। সেমিনারে বিভাগটির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।