অবশেষে হিলি বন্দর এলাকায় শুরু ফোরলেন সড়ক নির্মানের কাজ

হিলি প্রতিনিধি-দিনাজপুরের হিলি স্থলবন্দর এলাকায় বন্দরবাসীর কাঙ্খিত ফোরলেন সড়কের অবশেষে নির্মান কাজ শুরু করেছে দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগ ( সওজ)। যার ব্যয় ধরা হয়েছে ৩৪ কোটি টাকা। গেলো ২৮ সেপ্টেম্বর থেকে ফোরলেন সড়কের কাজ শুরু করা হয়। ফোরলেন সড়ক নির্মানের কাজ শেষ হলে হিলি বন্দরের যানজটসহ জলবদ্ধতা দুর হবে বলে মনে করছেন স্থানীয়রা।

রোববার বিকেলে বিষয়টি নিশ্চিত করে দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগ ( সওজ) এর নির্বাহী প্রকৌশলী মো. মঞ্জুরুল আজিজ বলেন, হিলি বন্দর এলাকার মহিলা কলেজ থেকে জিরোপয়েন্ট ও হিলি চারমাথা মোড় থেকে পানামা হিলি পোর্ট লিংক লিমিডেটের গেট পর্যন্ত ২ দশমিক ৫৮ কিলোমিটার সড়ক ফোরলেন হবে। কিন্তু মহিলা কলেজ থেকে চারমাথা হয়ে জিরো পয়েন্ট পর্যন্ত জমি অধিগ্রহন করতে হবে।

গেলো ২৭ সেপ্টেম্বর দিনাজপুর জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহন শাখা থেকে ফোরলেন সড়ক নির্মানের প্রস্তাবিত জমির মালিকদের ৭ ধারার নোটিশ দেয়া হয়েছে।

জমি অধিগ্রহন শেষে সওজের কাছে হস্তান্তর করা হলেই মহিলা কলেজ থেকে চারমাথা হয়ে জিরোপয়েন্ট পর্যন্ত ফোরলেন সড়কের কাজ শুরু করা হবে। আর হিলি চারমাথা মোড় থেকে হিলি পোর্ট লিংক লিমিডেটের গেট পর্যন্ত সওজের জায়গা হওয়ায় প্রায় ১০০ কিলোমিটার ফোরলেন সড়কের কাজ শুরু করা হয়েছে।
তিনি আরও বলেন, হিলি বন্দর এলাকার ২ দশমিক ৫৮ কিলোমিটার সড়কটি ৫০ ফিট প্রশস্ত হবে। সেই সাথে মজবুত ও টেকসই পদ্ধতিতে নির্মান করা হবে ফোরলেন সড়কটি।

হাকিমপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. হারুন-উর-রশিদ হারুন বলেন, হিলি বন্দর এলাকায় ফোরলেন সড়ক ছিল বন্দরবাসীর কঙ্খিত স্বপ্ন। ফোরলেন সড়কের দৃশ্যমান হলে বন্দরের যানজটসহ জলবদ্ধতা দুর হবে। পুরন হবে বন্দরবাসীর সেই কাঙ্খিত স্বপ্ন। চলাচলে জনগনের হবে শান্তি।