হিলি থেকে বন্যপানী বানর উদ্ধার

হিলি প্রতিনিধি-দিনাজপুরের হিলি স্থলবন্দর এলাকা থেকে একটি বানরকে উদ্ধার করেছে এলাকাবাসী। আজ বুধবার(২৩ নভেম্বর) সকাল ৯ টার দিকে উপজেলার পৌর শহরের মুহাড়াপাড়া গ্রাম থেকে বানরটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, বানরটি পার্শবর্তী ভারত থেকে আসতে পারে। বানরটি ওই গ্রামে ঢুকে মানুষের উপর আক্রমন শুরু করে। মানুষকে জালাতন করে আসতেছিল। পরে পৌরসভায় খবর দিলে পৌর কর্তৃপক্ষসহ গ্রামবাসী তাকে উদ্ধার করে। বানরটিকে উদ্ধারের সময় পৌরসভার কর্মচারি তৌহিদুল ইসলামের হাতে কামড় দেয়।পরে তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়। বর্তমানে বানরটি হাকিমপুর পৌরসভায় রাখা হয়েছে। সেখানে বানরটি দেখতে দুরদুরান্ত থেকে ভিড় করছেন পথচারিরা।

এবিষয়ে হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন,আজকে সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পাই যে, মুহারাপাড়ায় একটি বানর দেখা দিয়েছে। এবং বানরটি মানুষদের বিভিন্নভাবে জালাতন করছে। এমন সংবাদের ভিত্তিতে আমাদের কর্মরত তেীহিদুলসহ এলাকাবাসী তাকে উদ্ধার করে। উদ্ধারের সময় আমাদের চেীকিদারের হাতে কামড় দেয়। আমরা বিরামপুর বন বিভাগের কাছে খবর দিয়েছি। তারা আসলে আমরা বানরটিকে তাদের কাছে হস্তান্তর করবো।

এদিকে কয়েকজন পথচারি বলেন, আমরা রাস্তা দিয়ে যাচ্ছিলাম হঠাৎ দেখছি এখানে অনেক মানুষ । তাই আমরা এখানে আসলাম এসে দেখছি একটি বানর। বানরটি দেখতে খুব সুন্দর। এসব প্রাণী সাধারনত বন জঙ্গলে ও চিরিয়াখানায় থাকে । আমরা এখানে দেখতে পারছি আমাদের খুব ভালো লাগছে।