ব্রাহ্মণবাড়িয়ায় সুদের টাকা নিয়ে সংঘর্ষ, আহত অর্ধশত

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সুদের টাকা নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত অর্ধশত লোক আহত হয়েছে।

সোমবার (১৬ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার মধ্যপাড়া বর্ডার বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় দাঙ্গাবাজরা বাড়িঘর লুটপাট ও অগ্নিসংযোগ চালায়। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, কালিকচ্ছ ইউনিয়নের মধ্যপাড়া এলাকার জামাল মিয়া একই ইউনিয়নের গলানিয়া গ্রামের মোস্তফার কাছে এক লাখ আশি হাজার টাকা সুদে ধার দেয়। বর্তমানে মোস্তফা মিয়া টাকা দিতে পারছিলেন না। পরে একই এলাকার সেলিম মোস্তফার টাকা দেওয়ার দায় নিলেও পরিশোধে ব্যর্থ হয়। এ নিয়ে সেলিমের সঙ্গে জামালের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে গতকাল রোববার রাত ৯টার দিকে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের ১৫ জন আহত হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে সোমবার সকাল থেকে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে সূর্যকান্দির কিছু অংশ এবং কালিকচ্ছ মধ্যপাড়া এলাকার লোকজন। সংঘর্ষের সময় কালিকচ্ছ মধ্যপাড়া এলাকার বিভিন্ন বাড়িঘরে লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ৩৫ লোক আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে।

সরাইল সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মাসুদ রানা বলেন, গতকাল রাতে সংঘর্ষ নিয়ন্ত্রণে এনে তাদের মীমাংসার জন্য বলা হয়। কিন্তু আজকে সকালে পুনরায় তারা সংঘর্ষে লিপ্ত হয়। এ বিষয়ে দুজনকে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। তবে ফের সংঘর্ষের আশঙ্কায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

সর্বশেষ সংবাদ