বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষা বান্ধব — গোলাম মোস্তফা এমপি

আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষা বান্ধব সরকার। শতভাগ শিক্ষার্থী এখন শিক্ষা প্রতিষ্ঠানে যাচ্ছে। বছরের শুরুতেই সকল শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন সরকার। প্রাথমিক বিদ্যালয়ে মিডডে মিল চালু, বিস্কুট বিতরণ এবং শতভাগ উপবৃত্তির ব্যবস্থা করেছে এই শিক্ষা বান্ধব সরকার। দরিদ্র মেধাবি শিক্ষার্থীরা এখন দেশের বড়-বড় বিদ্যাপীঠে লেখাপড়া করছে। সরকার উপজেলার পরিষদের মাধ্যমে দরিদ্র মেধাবি শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণের যে ব্যবস্থা করেছেন সেটি অত্যন্ত মহত উদ্দ্যোগ। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে কামনা করছি। সুন্দরগঞ্জকে সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক ও বাল্য বিয়ে মুক্ত করার প্রত্যয়ে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ কর্তৃক দরিদ্র মেধাবি শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে সরকার দলীয় এমপি গোলাম মোস্তফা আহম্মেদ উপরোক্ত কথাগুলো বলেন।
রোববার গাইবান্ধার সুন্দরগঞ্জ অডিটরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার এস.এম গোলাম কিবরিয়ার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল। আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাজেদুর রহমান, মহিলা ভাইস-চেয়ারম্যান-রেজিয়া বেগম, সুন্দরগঞ্জ পৌর মেয়র আব্দুল্লাহ্ আল মামুন, থানা অফিসার ইনচার্জ আতিয়ার রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মন্ডল। অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগ সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মঞ্জু, প্রধান শিক্ষক শাহজাহান মিঞা, ইউপি চেয়ারম্যান নজমুল হুদা, গোলাম কবির মুকুল, শিক্ষার্থী মাইদুল ইসলাম, কণা রানী প্রমূখ।
জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল বলেন সরকার এখন উন্নয়নের মহা সড়কে অবস্থান করছেন। আমরা যারা যে পেশায় নিয়োজিত সে পেশাকে নেশা হিসেবে বেছে নিয়ে কাজ করতে হবে। তাহলেই আমরা অভিষ্ট লক্ষ্যে পৌছতে পারবো। শিক্ষার্থীদেরকে অন্য চিন্তা ভাবনা মাথায় না রেখে আন্তরিকতার সহিত মনোযোগের সাথে লেখাপড়া করতে হবে।
উপজেলার পৌরসভাসহ ১৫টি ইউনিয়নের ১০০জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। এর মধ্যে স্নাতক সম্মান ১৩ জন, ডিপ্লোমা ১ জন এবং একাদশ শ্রেণির ৮৬ জন। প্রত্যেক শিক্ষার্থীকে ৪ হাজার করে নগদ টাকা প্রদান করা হয়। উপজেলা পরিষদের রাজস্ব তহবিল হতে এই অর্থ প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার এস.এম গোলাম কিবরিয়া শিক্ষার মানোন্নয়নে শিক্ষাবৃত্তির এ ধারাকে অব্যাহত রেখে “স্বপ্নময় সুন্দরগঞ্জ” বিনির্মাণে উপজেলা পরিষদসহ সকলকে নিজ-নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানান।

সর্বশেষ সংবাদ