রাণীনগরে প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে লিফলেট বিতরণ

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরের ত্রিমোহনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা পরিষদের সভাপতির বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, দূর্নীতি, স্বজনপ্রীতি, ক্ষমতার অপব্যবহার করে বিপুল অংকের অর্থ আতœসাতের অভিযোগে তাদের বহিস্কারের দাবি ও প্রতিকার চেয়ে শনিবার ত্রিমোহনী এলাকার বিভিন্ন মোড়ে লিফলেট বিতরণ করা হয়েছে। এঘটনায় স্কুল কর্তৃপক্ষের মাঝে অজানা আতংক বিরাজ করলেও এলাকাবাসি ও অভিভাবকদের মধ্যে চলছে অন্য রকম হিসাব-নিকাশ সহ নানা ধরণের গুনঞ্জন।
বিতরণকৃত লিফলেট সূত্রে, উপজেলার কাশিমপুর ইউপি’র ত্রিমোহনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দয়ারাম সাহা ও স্কুল পরিচালনা পরিষদের সভাপতি আব্দুল মান্নানের বিরুদ্ধে “অভিভাবক ও সরকার দলীয় সহ সকল শ্রেণী/পেশার জনগণ” এর পক্ষে বিতরণকৃত লিফলেটে উল্লেখ করা হয়, ওই স্কুলে শিক্ষক নিয়োগে ক্ষেত্রে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে বেশ কয়েকটি পদে অযোগ্য লোক নিয়োগ দেয়। যার মোট টাকার পরিমাণ প্রায় অর্ধ কোটি টাকা। এছাড়াও লিফলেটে উল্লেখ করা হয়েছে যে, প্রধান শিক্ষক নিজেই অবৈধ ভাবে নিয়োগ নিয়েছে। ওই স্কুলে তার বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে তিনি শিক্ষক কর্মচারীদের মারপিট সহ নানান কায়দায় অন্যায় অত্যাচার করেন। সভাপতি ও প্রধান শিক্ষকের অস্থাভাজন শিক্ষক নজমুল, উজ্জল হোসেন, জেমস ও আলম স্কুলের নির্ধারিত ক্লাশ ফাঁকি দিয়ে স্কুলের লাইব্রেরি কক্ষে স্কুল চলাকালীন সময়ে বিভিন্ন ধরণের চক্রান্ত ও ষড়যন্ত্র নিয়ে ব্যস্ত থাকে। পূর্বের নৈশ্য প্রহরীকে হত্যা করে নতুন নৈশ্য প্রহরী নিয়োগ দেওয়া সহ আরোও বেশকিছু ঘটনার কথা উল্লেখ করা হয় লিফলেটে। এই সব বিষয়ে প্রতিবাদ করতে গিয়ে ইব্রাহীম মন্ডল ও আলমঙ্গীর হোসেন রবি ওই স্কুলের সভাপতি পদ হারান, আলমঙ্গীর মেম্বার জেল খাটেন, নোমান নামের এক জনৈক ব্যক্তি মামলা পড়েন।
এব্যাপারে স্কুল পরিচালনা পরিষদের সভাপতি আব্দুল মান্নান জানান, ষড়যন্ত্র মূলক ভাবে স্থানীয় একটি মহল আমাকে ও প্রতিষ্ঠানকে জরিয়ে বেশকিছু নংরা ভাষা ব্যবহার করে এলাকায় লিফলেট বিতরণ করেছে। বিষয়টি আমরা খুব গুরুত্ব দিয়ে দেখছি। খুব শীঘ্রই এই চক্রকে খোঁজে বের করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
উক্ত ত্রিমোহনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দয়ারাম সাহা জানান, বিতরণকৃত লিফলেট আমি পড়েছি। যে বিষয়গুলো উল্লেখ করা হয়েছে তা সব গুলোই মিথ্যা। শুধুমাত্র এই প্রতিষ্ঠানের ভাবমূর্তি ও আমার সুনাম নষ্ট করার জন্য প্রতিহিংসা মূলক ভাবে একটি মহল এই অপপ্রচার মূলক লিফলেট বিতরণ করেছে। যা সত্যই দুঃখ্যজনক, স্থানীয় সংসদ সদস্যর পরামর্শে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

সর্বশেষ সংবাদ