বদলগাছীতে শিক্ষার্থির ৬ টি মোবাইল হাতুড়িপিঠা করে ভাংলেন প্রধান শিক্ষক

আবু সাইদ বদলগাছীঃনওগাঁর বদলগাছীতে মোবাইল নিয়ে ক্লাসরুমে যাওয়ার অপরাধে ৬ শিক্ষার্থির মোবাইল হাতুরিপিঠা করে ভাংলেন প্রধান শিক্ষক। ঘটনাটি ঘটেছে রবিবার সকাল ১০ টায় উপজেলা সদর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে।
স্কুল সুত্রে জানা যায়, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষক বৃন্দ দির্ঘ্য দিন থেকে শিক্ষার্থিদের বিদ্যালয়ে মোবাইল নিয়ে আসা থেকে বিরত থাকার জন্য বলে আসছেন। কিন্তু কিছু শিক্ষার্থি বিষয়টি কর্নপাত না করে গোপনে গোপনে বিদ্যালয়ে মোবাইল ব্যবহার করে আসছেন। এমন গোপন খবরের ভিত্তিতে ওই দিন সকাল ১০ টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরেশ সিংহ সহ সকল শিক্ষক বৃন্দ ক্লাস চলাকালিন সময়ে এক যোগে সকল শ্রেণী কক্ষে অভিযান চালায়।এ সময় শিক্ষার্থিদের স্কুল ব্যাগ ও দেহ তল্লাশি চালিয়ে ৬ টি মোবাইল উদ্ধার করেন। উদ্ধারের পর সকল শিক্ষকদের সন্মতিক্রমে প্রকাশ্য বিদ্যালয় চত্বরে প্রধান শিক্ষক হাতুরিপিঠা করে ওই ৬ টি মোবাইর ভেঙ্গে ফেলেন। এবং সকল শিক্ষার্থিদের সতর্ক করে দেওয়া হয় যে বিদ্যালয় চলাকালিন সময়ে কোন শিক্ষার্থি বিদ্যালয়ে মোবাইল ব্যবহার করতে পারবে না। এমন কি মোবাইল সঙ্গে ও রাখতে পারবে না এবং পরবর্তীতে যে শিক্ষার্থি মোবাইল সঙ্গে রাখবে বা ব্যবহার করবে তার চুড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরেশ সিংহ এর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন বিদ্যালয়ে কোন শিক্ষার্থি মোবাইল ব্যাবহার করতে পারবেনা। কারন বিদ্যালয়ে মোবাইল ব্যবহার করলে শিক্ষার্থিদের পড়া লেখার মনসংযোগ নষ্ট হয়। বিষয়টি মাথায় রেখে অনেক আগে থেকে সতর্ক করা হয়েছিল। তার পর শিক্ষার্থিরা গোপনে মোবাইল ব্যবহার করায় এ ব্যবস্থা নেওয়া হয়েছে। ভবিষৎতে কোন শিক্ষার্থি যাতে বিদ্যালয়ে মোবাইল সঙ্গে রাখা বা ব্যবহার করে সাহস না পায়।

সর্বশেষ সংবাদ