প্রতিদিন ১৩০০ টাকার লাভ, ৬ কোটি টাকা নিয়ে উধাও প্রতারক চক্র

এমএলএম ব্যবসায় প্রতিদিন ১৩০০ টাকা লাভ দেয়ার প্রলোভন দেখিয়ে প্রায় দেড় হাজার ব্যক্তির কাছ থেকে ৬ কোটি টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। আর বিশ্বাস অর্জনের জন্য কে কত মূলধন প্রয়োগ করে কত লাভ করতো তা দেয়া থাকতো ওয়েবসাইটে।

ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে সোপান প্রপার্টিজ লিমিটেড নামের এ ভুয়া প্রতিষ্ঠানের মূল হোতাসহ তিন জনকে গ্রেফতার করেছে সিআইডি। আটকরা হলেন- গাজী মহিউদ্দিন, আনিছুর রহমান ও মো. হারুনুর রশীদ।

সিআইডি জানায়, সোপার প্রডাক্ট এবং সোপার প্রপাটির্জ লিমিটেড নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান গ্রাহদের কাছ থেকে ৮ মাসে মূলধনসহ আড়াই’শ শতাংশ লাভ দেয়ার প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে। কার কত টাকা মূলধন ও কত টাকা লভ্যাংশ তা প্রদর্শনের ব্যবস্থা রেখেছিল চক্রটি। যা খুব সহজে গ্রাহকদের মধ্যে বিশ্বস্ততা অর্জন করে।

একজন সদস্য আরও তিন জনকে নিয়ে এলে তাকে ১০ শতাংশ বোনাসসহ ১০ হাজার টাকা অতিরিক্ত লাভ দিতো। এভাবে তিন মাসে ১৪২৭ জনের কাছ থেকে প্রায় ৬ কোটি টাকা হাতিয়ে নিয়েছে তারা।

সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের প্রধান অতিরিক্ত ডিআইজি শেখ মো. রেজাউল হায়দার বলেন, যাদের বিনিয়োগের ভাল সুযোগ নেই এরা তাদেরকে টার্গেট করে। আর প্রতারণ শিকার হওয়া অনেকে সরকারি কর্মচারী।

চক্রটি ওয়েবসাইটে গ্রাহকদের লগইন করার ব্যবস্থা রেখেছিল এবং বিভিন্ন প্যাকেজে লভ্যাংশও দিতো বলেও জানায় সিআইডি।

সর্বশেষ সংবাদ