নাটোরে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, মামলা

নাটোরে ভুল চিকিৎসায় এক শিশুর শ্বাসনালি কেটে ফেলায় মৃত্যুর অভিযোগে চিকিৎসক কাজী মোহম্মদ আলী রাসেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

নাটোরে নয় বছরের শিশু আরিফুলের মৃত্যুর ঘটনায় তার বাবা খোদাবক্স এ মামলা করেন।

সোমবার (২ নভেম্ববর) সন্ধ্যায় নাটোর সদর থানায় মামলাটি করেন তিনি। অপরদিকে বিকেলে এ ঘটনায় স্থানীয় স্বাস্থ্য বিভাগ ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, বিকেলে শিশু আরিফুলের মরদেহের ময়নাতদন্ত শেষে তার বাবার কাছে হস্তান্তর করা হয়।

আরিফুলের বাবা খোদাবক্স অভিযুক্ত চিকিৎসক কাজী মোহম্মদ আলী রাসেলের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগে সদর থানায় মামলা করেছেন। মামলার তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে জানান তিনি।

নাটোরের সিভিল সার্জন ডাক্তার মিজানুর রহমান বলেন, এ ঘটনায় সোমবার বিকেলে নাটোর সদর হাসাপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মুনজুর রহমানকে প্রধান করে ৩ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে জানান তিনি।

সোমবার সকালে নাটোর সদর উপজেলার চক তেবাড়িয়া গ্রামের কৃষক খোদাবক্সের ছেলে আরিফুলের গলায় খেলার ছলে ছোট একটি বাঁশি আটকে যায়। পরিবারের সদস্যরা দ্রুত তাকে নাটোর সদর হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক কাজী মোহম্মদ আলী রাসেল পরিবারের অনুমতি ছাড়াই জরুরি বিভাগে গলায় অপারেশন করেন। এতে ঘটনাস্থলেই শিশুটির মৃত্যু হয়।

সর্বশেষ সংবাদ