১৮ কোটি টাকা মূল্যের জাল স্ট্যাম্প, ডাক টিকিট ও কোর্ট ফিসহ ৪ জন গ্রেফতার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা রমনা বিভাগ জাল স্ট্যাম্প, ডাক টিকিট, কোর্ট ফি প্রস্তুতের কারখানার সন্ধান পেয়ে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করেছে ।

গ্রেফতারকৃতরা হলো-মোঃ আশরাফুজ্জামান ওরফে আকাশ (৪৫), মোঃ মোরসালিন সরদার সোহেল (৩০), মোঃ রনি শেখ (২৫) ও মোঃ আব্দুল আজিজ (২৩)। ১৯ নভেম্বর ২০২০ তারিখ পল্টন ও আশুলিয়া থানা এলাকায় ধারাবাহিক চলমান অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করেছে গোয়েন্দা রমনা বিভাগের রমনা জোনাল টিম।

এ সময় জাল স্ট্যাম্প প্রস্তুতের জন্য ব্যবহৃত ০১টি কম্পিউটার, ০১টি প্রিন্টার, ০২ বড় ইলেকট্রিক সেলাই মেশিন, ০১ টি লোহার সেলাই মেশিন উদ্ধার করা হয়। এছাড়াও ১৮ কোটি টাকা মূল্যের জাল স্ট্যাম্প, ডাক টিকিট ও কোর্ট ফি জব্দ করা হয়েছে।

শনিবার (২১ নভেম্বর) সকাল ১১ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার।

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবৎ জাল স্ট্যাম্প তৈরি করে ঢাকা শহরসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতো। পলাতক অভিযুক্ত মনির মোল্লা ও সাকিবসহ অজ্ঞাতনামা কয়েকজন ব্যক্তি সহায়তা নিয়ে তারা এই কাজ করে আসছে। প্রতি পাতা জাল স্ট্যাম্প তৈরিতে ১৫-১৬ টাকা খরচ হয় এবং ২৫-৩০ টাকায় তারা ঢাকা শহরসহ দেশের বিভিন্ন এলাকায় দিয়ে থাকে বলে গ্রেফতারকৃতরা জানায়।

জাল স্ট্যাম্পগুলো উদ্ধার না হলে সারা দেশে ছড়িয়ে পড়তে পারতো উল্লেখ করে হাফিজ আক্তার বলেন, সাধারণ স্ট্যাম্পগুলোর মধ্যে তারা উদ্ধারকৃত জাল স্ট্যাম্পগুলো বিভিন্ন ক্ষেত্রে ঢুকিয়ে ব্যবহার করতো। এতে করে সরকার বড় অংকের রাজস্ব হারাতো।

এ সংক্রান্তে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পল্টন মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে নিয়মিত মামলা রুজু হয়েছে।

 

সর্বশেষ সংবাদ