পলাশবাড়ী পৌরসভা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ-নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ বাংলাদেশ নির্বাচন কমিশনের (ইসি) কমিশনার বেগম কবিতা খানম চৌধুরী বলেছেন, স্থানীয় সরকার পর্যায়ে অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনের ধারাবাহিকতায় নবগঠিত পলাশবাড়ী পৌর নির্বাচন সার্বিক অর্থে সুষ্ঠু হবে ইনশাআল্লাহ। এলাকার ভোটার নাগরিকরা দীর্ঘ বছর পর তাদের নাগরিক অধিকার প্রয়োগ করতে উন্মুখ হয়ে রয়েছেন। উৎসবমুখর পরিবেশে ভোটার নারী-পুরুষ স্বতঃস্ফূর্ত ভোট প্রদান করবেন। নির্বাচন অনুষ্ঠান সফল ভাবে সম্পন্ন করতে তিনি এসময় বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।
১০ ডিসেম্বর পলাশবাড়ী পৌর নির্বাচন। ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণে পোলিং অফিসারদের দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করলেন বাংলাদেশ নির্বাচন কমিশনের (ইসি) কমিশনার বেগম কবিতা খানম চৌধুরী। তিনি গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মহদীপুর ইউনিয়নের পার্বতীপুর গ্রামের চৌধুরী বাড়ির পুত্রবধূ। মরহুম মশিউর রহমান চৌধুরীর সহধর্মীনি প্রধান অতিথি বেগম কবিতা খানম চৌধুরী শুক্রবার জুম্মার নামাজের আগে পৌরশহরের আদর্শ ডিগ্রী কলেজের পৃথক তিনটি হলরুমে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেছেন। শুক্রবার সকাল থেকে রাত ৮ পর্যন্ত তিনি নির্বাচন সংক্রান্ত কার্যক্রম ছাড়াও পারিবারের সদস্যদের সাথে বিশেষ সান্নিধ্যে মিলিত হন।
নির্বাচন কমিশনারের সফরসঙ্গী ছাড়াও গাইবান্ধার জেলা প্রশাসক মো. আব্দুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার আব্দুল মোত্তালিব, জেলা পুলিশ বিভাগের অন্যান্য অফিসার, আঞ্চলিক নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান নয়ন, সহকারী কমিশনার (ভূমি) মোছা. মেরিনা আফরোজ, থানা অফিসার ইনচার্জ মো. মাসুদুর রহমান মাসুদ, উপজেলা নির্বাচন অফিসার মো. শাহীনুর আলম, কবিতা খানম চৌধুরীর দেবর আদর্শ ডিগ্রী কলেজ অধ্যক্ষ ছাইফুলার রহমান চৌধুরী তোতা ও দেবর একই কলেজের প্রভাষক সাফিউর রহমান চৌধুরীসহ প্রটোকলে নিয়োজিত বিশাল বহরের অন্যান্য কর্মকর্তাবৃন্দ তাঁর সাথে ছিলেন। উদ্বোধন পর্ব শেষ করে তিনি নির্বাচন সংশ্লিষ্টদের সাথে পৃথক একটি মতবিনিময় সভায় অংশ নেন। উদ্বোধন শেষে তিনি কলেজ চত্বরে একটি কৃষ্ণচূরা’র চারা রোপন করেন।
এরপর কলেজ সংযোগ সড়কটির বেহাল অবস্থা সংস্কারের জন্য তিনি জেলা প্রশাসকের যথাযথ দৃষ্টি কামনা করায় প্রশাসক সম্ভাব্য স্বল্প সময়ের ব্যবধানে সড়কটি সংস্কারের দৃঢ় মত ব্যক্ত করেন। প্রশিক্ষণ কর্মশালায় ১’শ ৯২ জন পোলিং অফিসার অংশ নেন।
পরে তিনি পার্বতীপুর গ্রামে মরহুম স্বামী, শ্বশুর-শ্বাশুড়ি সহ চৌধুরী পরিবারের পারিবারিক কবরস্থানে শায়িত পরলোকগতদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করেন।এরপর তিনি পলাশবাড়ী পৌরশহরে অবস্থিত সড়ক ও জনপথ (সওজ) বিভাগের উপ-বিভাগীয় কার্যালয়ের ডাকবাংলোয় মধাহৃ ভোজে অংশ নেন। বিকেল পৌনে চারটা নাগাদ শহরের গাইবান্ধা বাসস্ট্যান্ডের পারিবারিক বাসভবন ছালেহা আজীজ প্লাজায় আসেন। এসময় প্রায় ৪ ঘন্টাব্যাপী পারিবারিক আলাপচারিতার পাশাপাশি নির্বাচন সংশ্লিষ্টদের সাথে দ্বিতীয় দফায় আবারো একটি বৈঠকে মিলিত হন। রাত ৮টা নাগাদ তিনি শহর ছেড়ে পার্বতীপুর শ্বশুরালয়ে যান। সেখানে তিনি রাত্রিযাপন করবেন বলে পারিবারিক সূত্র জানায়। তিনি শনিবার ঢাকার উদ্দেশ্যে পলাশবাড়ী ত্যাগ করবেন বলে জানা যায়।

সর্বশেষ সংবাদ