চিলাহাটি-হলদিবাড়ি রেল সংযোগ উদ্বোধন ১৭ ডিসেম্বর

১৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি ভার্চুয়াল বৈঠকে চিলাহাটি-হলদিবাড়ি রেল সংযোগসহ বেশকিছু প্রকল্প উদ্বোধন করবেন।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সৌজন্য সাক্ষাতে এ বিষয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং।

বেলা সাড়ে ১০টায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ভারতীয় হাইকমিশনার। এ সময়, বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক কার্যালয়ের নির্বাহী পরিচালক হিসেবে বাংলাদেশের প্রার্থিতায় ভারত পাশে থাকবে বলে প্রধানমন্ত্রীকে জানান বিক্রম দোরাইস্বামী।

ভারতের সিরাম ইনস্টিটিউট করোনার ৩ কোটি ডোজ বাংলাদেশে পাঠানোর বিষয় নিয়েও কথা বলেন তারা। পরে, প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিউন। দেশটির সাথে দ্বিপক্ষীয় সম্পর্কের বিভিন্ন সম্ভাবনা নিয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী।

এছাড়া, ঢাকায় নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি কার্ড দেখা করেন শেখ হাসিনার সঙ্গে। এ সময়, বাংলাদেশে আরও বিনিয়োগ বাড়াতে সুইজারল্যান্ডের প্রতি আহ্বান জানান সরকার প্রধান। সৌজন্য সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার সাংবাদিকদের এ তথ্য জানান।

সর্বশেষ সংবাদ