যুবলীগ নেতা হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানের আত্মসমর্পণ

যুবলীগ নেতা জাকির হোসেন শান্তি হত্যা মামলায় দীর্ঘদিন পলাতক থাকার পর অবশেষে আদালতে আত্মসমর্পণ করেছেন ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা নাসির উদ্দিন মালিথা।

রোববার (১ ফেব্রুয়ারি) দুপুরে আদালতে আত্মসমর্পণ করেন তিনি। আত্মসমর্পণের পর বিজ্ঞ ঝিনাইদহ জেলা ও দায়রা জজ আদালত (অতিরিক্ত-১) তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলা সুত্রে জানা গেছে, ২০১০ সালের ৭ জুলাই রাতে গান্না বাজার থেকে কাশিমপুর নিজ বাড়িতে ফেরার পথে সন্ত্রাসীদের বোমা হামলার শিকার হয়ে ৩ দিন পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাকির হোসেন শান্তি। এ ঘটনায় শান্তির শ্বশুর সিরাজুল ইসলাম মালিথা বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের নামে মামলা দায়ের করেন।

২০১১ সালের ২৪ অক্টোবর নাসির উদ্দীনকে ৯নং আসামি করে আদালতে চার্জশিট দেয় পুলিশ। সেই থেকে পলাতক নাসির উদ্দিন মালিথা। এই মামলায় পুলিশ ৮ জনকে গ্রেপ্তার করে আদালতে হাজির করেন। এর মধ্যে ৪ আসামি ম্যজিস্ট্রেটের সামনে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। জবানবন্দিতে তারা হত্যার মূল পরিকল্পনাকারী ও অর্থের জোগানদাতা হিসেবে নাসির উদ্দিন মালিথার নাম জানায়।

২০১৬ সালের ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হন নাসির। ২০১৩ সালের পর থেকে ২০২১ সালের ১৮ জানুয়ারি পর্যন্ত এসসি ৪৫/১৩ ও এসটিসি ১০৯/১১ মামলা দুটিতে বিজ্ঞ বিচারক ১২টি ওয়ারেন্ট ইস্যু করলেও থানায় পৌঁছেছে মাত্র দুটি। পুলিশের চোখে নাসির পলাতক থেকেও গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে তিনি পুলিশ ও সিভিল প্রশাসনের সাথে অনুষ্ঠান করে বেড়াতেন বলে অভিযোগ রয়েছে।

এর আগে তিনি গণমাধ্যম কর্মীদের জানান, তিনি ইউপি রাজনীতির শিকার হয়েছেন। আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি আদালতে আত্মসমর্পণ করেন।

সর্বশেষ সংবাদ