ফুল দিতে এসে সংঘর্ষে বিএনপির দুই গ্রুপ

 

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে উপজেলা বিএনপির বিবদমান দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলা বিএনপির নবগঠিত কমিটির আহবায়ক নুরুজ্জামান চৌধুরী লস্কর তপু ও যুগ্ম আহ্বায়ক আনিছ ঠাকুরের নেতৃত্বে উপজেলা বিএনপির একাংশের নেতাকর্মীরা সরাইলের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করতে আসেন। এ সময় উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মাস্টার এর সমর্থক যুবদলের সাবেক সভাপতি মুন্নার সাথে বর্তমান উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায় আনিছ ঠাকুরের কথা-কাটাকাটি হয়।

পরে, বিএনপি সমর্থকরা দুই দলে বিভক্ত হয়ে দেশিয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় শহীদ মিনার এলাকা, সরাইল অন্নদা স্কুলের মোড় ও আশপাশের এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় শহীদ মিরারের আশপাশে দায়িত্বরত পুলিশ সদস্যরা লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। পরে ঘটনার ব্যপ্তি ছড়িয়ে পড়লে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সংর্ঘষ চলাকালে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল আলমসহ ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ছাড়া ঘটনায় আরও ১০ জন আহত হয়েছে। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় ঘটনাস্থল থেকে ছয়জনকে আটক করা হয়েছে।

সরাইল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আনিসুর রহমান জানান, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করার সময় উভয়পক্ষের সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পুলিশ উভয়পক্ষকে শহীদ মিনার এলাকা থেকে সরিয়ে দেয়। পরে তারা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

সর্বশেষ সংবাদ