গাইবান্ধায় বাম গণতান্ত্রি জোটের অর্ধদিবস হরতাল ঢিলেঢালা পালিত

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ চাল-ডাল, তেল-চিনি, গ্যাস-পানি, বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট অর্ধদিবস হরতাল গাইবান্ধায় ঢিলেঢালাভাবে পালিত হয়েছে।
সোমবার (২৮ মার্চ) সকালে হরতালের সমর্থনে শহরের বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত পিকেটিং করেছে জোটের নেতাকর্মীরা। জেলা শহরে হরতাল কিছুটা পালিত হলেও বেলা বাড়ার সাথে সাথে জনজীবনে হরতালের কোনো প্রভাব দেখা যায়নি। সব ধরণের যানবাহন চলাচল করেছে। ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক-বীমা, অফিস-আদালতসহ সব প্রতিষ্ঠান খোলা ছিল।
এদিন সকালে হরতালের সমর্থনে বাম গণতান্ত্রিক জোটের শরিক দল সিপিবি, বাসদ-মার্কসবাদী, বিপ্লবী ওয়ার্কাস পার্টি, বাসদ, নেতাকর্মীরা ১ নং ট্রাফিক মোড় থেকে পিকেটিং ও মিছিল বের করে। মিছিলটি দু’ভাগে বিভক্ত হয়ে ডিবি রোড, ব্রীজ রোড, স্টেশন রোড, সার্কুলার রোড, গাইবান্ধা-পলাশবাড়ী সড়ক, কলেজ রোড প্রদক্ষিণ করে আবার ট্রাফিক মোড়ে অবস্থান নেয়। সেখানে বিক্ষোভ থেকে বামজোট জেলা নেতৃবৃন্দ বলেন, ভোজ্যতেল সহ সকল নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানো, মুনাফালোভী সিন্ডিকেট ভেঙে সামরিক রেটে গ্রাম-শহরে মানুষের জন্য পূর্ণাঙ্গ রেশনিং পদ্ধতি চালু এবং টিসিবির পরিধি বৃদ্ধির দাবি জানান।
উল্লেখ্য, রোববার রাতে হরতালের সমর্থনে গাইবান্ধা জেলা শহরের ১নম্বর রেলগেট এলাকা থেকে বামজোটের নেতাকর্মীরা একটি মিছিল বের করে। মিছিলটি ডিবি রোডে পৌছিলে পুলিশী বাঁধার মুখে পড়ে। এসময় গাইবান্ধা সরকারি মহিলা কলেজের সামনে পুলিশ মিছিলে লাঠিচার্জ করে মিছিল থেকে বাংলাদেশ যুব ইউনিয়নের জেলা সাধারণ সম্পাদক রানু সরকার, ছাত্র ইউনিয়ন জেলা সভাপতি ওয়ারেছ সরকার, বাসদ মার্কসবাদী জেলা নেতা নিলুফার ইয়াসমিন শিল্পীসহ ৩ জনকে আটক করে পুলিশ। পরে ৫ ঘন্টা পর মধ্যরাতে তাদের ছেড়ে দেয়া হয়।

সর্বশেষ সংবাদ