বগুড়ায় সাংবাদিক এবং পুলিশ পারস্পারিক বন্ধু হয়ে কাজ করে যাচ্ছে-অতি:ডিআইজি মোজাম্মেল হক

সঞ্জু রায়, স্টাফ রিপোর্টার: বগুড়া জেলার সাবেক পুলিশ সুপার এবং বর্তমান র‌্যাব-৪ এর অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মোজাম্মেল হক বিপিএম (বার) পিপিএম বলেছেন, বগুড়ায় সকল ইতিবাচক কাজে বরাবরই সাংবাদিক এবং পুলিশ পারস্পারিক বন্ধু হয়ে কাজ করে যাচ্ছে। বগুড়ার গণমাধ্যমকর্মীরা দেশের অন্যান্য জেলার চেয়ে অনেক এগিয়ে রয়েছে কারণ দল মত নির্বিশেষে তাদের মধ্যে যে একতা রয়েছে তা সত্যিই প্রশংসনীয়। তিনি আরো বলেন, ২০১২ থেকে ২০১৫ পর্যন্ত বগুড়ায় রাজনৈতিক ক্রান্তিকালে সকল ধরণের অপরাধ দমন ও প্রতিরোধে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সাংবাদিকদের ভূমিকা ছিল অনন্য। এছাড়াও কোন অপরাধের গুরুত্বপূর্ণ তথ্য সংবাদকর্মীরাই প্রথমে আনেন। তারই পরিপ্রেক্ষিতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পদক্ষেপ গ্রহণ করে। এজন্য পুলিশ এবং সাংবাদিকের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকলে সহজেই সমাজ থেকে যেকোন অপরাধ দমন করা সম্ভব।
বৃহস্পতিবার বিকেলে বগুড়ার শিবগঞ্জে একটি বিদ্যালয়ে ক্যাম্পেইন পরবর্তী ফেরার পথে যাত্রা বিরতিকালে বগুড়ার শহরের স্থানীয় রেড চিলিস্ রেস্টুরেন্টে সাংবাদিক ও সুধীজনদের নিয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় তিনি উপরোক্ত কথাগুলি বলেন।
র‌্যাব-৪ এর অধিনায়ক মোজাম্মেল হকের সাথে এই মতবিনিময়কালে উপস্থিত ছিলেন বগুড়া জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু, বিএফইউজে’র নির্বাহী সদস্য আখতারুজ্জামান, ইনডিপেনডেন্ট টেলিভিশনের উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান হাসিবুর রহমান বিলু, বঙ্গবন্ধু পরিষদ বগুড়ার সাধারণ সম্পাদক ডাঃ এস এম মিল্লাত হোসেন, বগুড়া প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, যুগ্ম সম্পাদক সাজেদুর রহমান সিজু, যুগান্তর এর বগুড়া ব্যুরো প্রধান নাজমুল হুদা নাসিম, কালের কণ্ঠের বগুড়া ব্যুরো প্রধান লিমন বাশার, বাংলাদেশ প্রতিদিন বগুড়ার নিজস্ব প্রতিবেদক আব্দুর রহমান টুলু, বগুড়া ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহিম, রাজাবাজার ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ, সাংবাদিক আতিক রহমান, সাংবাদিক ও যুব সংগঠক সঞ্জু রায়, পুণ্ড্রকথার ভারপ্রাপ্ত সম্পাদক অরুপ রতন শীল, কালের কণ্ঠ শুভ সংঘের সাধারণ সম্পাদক শিশির মুস্তাফিজ, সাংবাদিক আল আমিন, সজল শেখ, যুবনেতা লিটন রহমান, ছাত্র নেতা আরিফুল হক শাওন প্রমুখ। উল্লেখ্য, মোজাম্মেল হক বিপিএম (বার) পিপিএম বগুড়া জেলায় দীর্ঘ বছর সফলভাবে পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। দায়িত্ব পালনকালে বগুড়ায় সকল সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংস্কৃতিককর্মী, সেচ্ছাসেবীগণসহ বগুড়ার আপামর জনসাধারণের সাথে এক আত্মার সম্পর্ক গড়ে উঠে যা বজায় রয়েছে আজও। ২০১২ থেকে ২০১৫ পর্যন্ত বগুড়ায় রাজনৈতিক ক্রান্তিকালে পুলিশের এই কর্মকর্তার ভূমিকা ছিল প্রশংসনীয়। একহাতে যেমন করেছেন মাদক ও সন্ত্রাস দমন অন্যদিকে বগুড়ায় কাজ করে দেশব্যাপী নজির স্থাপন করেছেন জনবান্ধব স্বচ্ছ পুলিশিং এর। যার কারণে এখনো বগুড়াবাসীর ভালবাসায় সর্বদা সিক্ত হন মোজাম্মেল হক।

সর্বশেষ সংবাদ