বগুড়া মাটিডালী উচ্চ বিদ্যালয়ে শিক্ষাঙ্গনে মাদকবিরোধী সচেতনতা বিষয়ক সভা অনুষ্ঠিত

অদ্যই বিকাল ৩  ঘটিকায় বগুড়া জেলা কার্যালয় মাদক দ্রব্য  নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে বগুড়া মাটিডালী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে শিক্ষাঙ্গনে মাদকবিরোধী সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা ও বিতর্ক  অনুষ্ঠান অনুষ্ঠিত  হয়।

সভার শুরুতে  মাটিডালী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্য থেকে দুটো দল “মাদক মুক্ত দেশ গড়তে পরিবারের ভূমিকা মূখ্য”  শিরোনামে বিতর্ক উপস্থাপন করা হয় যা উপস্থিত দর্শকদের মন ছুঁয়ে যায়। এতে পক্ষ দলে অংশ নেন তৌহিদ শেখ ,জান্নাতুত তাবাসসুম তুবা,আবু সাদাত সামস সোয়াইব এবং বিপক্ষ দলে অংশ নেন  জান্নাতুল ফেরদৌস শ্রাবন্তী,উম্মে সালমা এবং আয়েশা সিদ্দিকা।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মোঃ রাজিউর রহমান । তিনি বলেন, “ খুদে শিক্ষার্থীদের এতো সুন্দর বিতর্ক প্রশংসানীয়। আসলে মাদক মুক্ত করতে পরিবারকেই বেশি যত্ন নিতে হবে।“  এসময় প্রধান অতিথি – গল্পের মাধ্যমে অসাধারণ ভাবে শিক্ষার্থীদের মাদক মুক্ত থাকতে উদ্বুদ্ধ করেছেন।

উক্ত আলোচনা সভার সভাপতিত্ব করেন অত্র প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী মাহবুব হামিদ তারা।  সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক লাল মিয়া ও  বর্ণালী বিদ্যায়তনের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজা মোর্শেদা আক্তার।

আলোচনা শেষে সকল শিক্ষার্থী ও শিক্ষক মহোদয়ের উপস্থিতিতে  পক্ষ দলকে বিজয়ী এবং বিপক্ষ দলের জান্নাতুল ফেরদৌস শ্রাবন্তী কে শ্রেঠ বক্তা  ঘোষণা করে  অংশগ্রহণকারী সকলকে পুরস্কতার তুলে দেন প্রধান অতিথী ।  সমস্ত অনুষ্ঠানটি  সঞ্চালনা করেন অত্র প্রতিষ্ঠানের শরীর চর্চা শিক্ষক  ফজলে রাব্বি।

 

সর্বশেষ সংবাদ