মান্দায় অসহায় ব্যক্তির গাছ কেটে জমি দখলের চেষ্টা

মান্দা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মান্দায় এক অসহায় ব্যক্তির গাছ কেটে জমি দখলেল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। প্রকৃত জমি মালিক সেকেন্দার আলী গংদের বিরুদ্ধে থানায় অভিযোগ করে জমি দখলের চেষ্টা করছেন, এমন অভিযোগ ভূক্তভোগী পরিবারের।
ভূক্তভোগী, সেকেন্দার আলী উপজেলার ভালাইন ইউপির বেজোড়া গ্রামের মৃত আঙ্গালু মন্ডলের ছেলে।
অপরদিকে জমি দখলবাজরা হলেন, একই গ্রামের মৃত মহির উদ্দিন মন্ডলের ছেলে কাশেম আলী গং।
জানাগেছে, আর এস খতিয়ান মূলে ১৯৫৯ খ্রিষ্টাব্দের পূর্বে আঙ্গালু,জাঙ্গালু এবং মহির অংশীদার ছিলেন। এরপর ২২ শে ডিসেম্বর ৫৯ খ্রিষ্টাব্দে ১০১২ নং দলিল মূলে মহির উদ্দিন ১৯ শতক জমি আব্দুল গফুর নামে এক ব্যক্তির নিকট বিক্রয় করে নিঃশর্ত হন। নিঃশর্ত হওয়া স্বত্বেও মহির উদ্দিন মন্ডলের ছেলে কাশেম আলী গংরা উক্ত জমির গাছ কেটে ফেলেন এবং প্রকৃত জমির মালিক সেকেন্দার আলীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে দখলের পাঁয়তারা করে যাচ্ছেন।
এব্যাপারে ভালাইন ইউপি সদস্যরা জানান, ঘটনার কয়েকদিন পূর্বে উভয় পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে ইউনিয়ন পরিষদ সেকেন্দার আলী গংদের কাগজ পত্র সঠিক হওয়ায় তার সপক্ষে রায় প্রদান করেন। কিন্তু সেই রায়কে উপেক্ষা কাশেম আলী গংরা অন্যায় ভাবে জমি দখলের চেষ্টা করে যাচ্ছেন।
এব্যাপারে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  শাহিনুর রহমান বলেন, গাছ কাটা সংক্রান্ত বিষয়ে  একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। ।

সর্বশেষ সংবাদ