শাজাহানপুরে একাধিক হত্যা মামলার আসামি ছুরিকাহত

সজিবুল আলম সজিব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি:বগুড়া জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক আবু হানিফ মিষ্টারসহ একাধিক হত্যা মামলার আসামী রাজু(৪০) ছুরিকাঘাতের শিকার হয়েছে। গত শনিবার রাত ১০ টার দিকে উপজেলার শাকপালা এলাকায় এ ছুরিকাঘাতের ঘটনা ঘটে। ছুরিকাঘাতে গুরুতর আহত রাজু বর্তমানে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সে শাকপালা এলাকার আবু তালেবের পুত্র। এ ঘটনায় শাজাহানপুর থানায় মামলা দায়ের হয়েছে। মামলার এজাহারনামীয় আসামি ফরহাদকে গ্রেফতার করেছে পুলিশ।
স্থানীয়রা জানান, রাজু আওয়ামীলীগের একজন সক্রিয় কর্মী। এলাকায় সে একজন বালু ব্যবসায়ী হিসেবে পরিচিত। গত শনিবার রাত ১০ টার দিকে রাজু শাকপালা এলাকায় তার বাসায় যাচ্ছিলেন। সে সময় কয়েকজন দুর্বৃত্ত ধাওয়া করে বাসার কাছাকাছি তাকে ধরে ফেলে। এরপর শরীরের বিভিন্ন স্থানে ৬টি ছুরিকাঘাত করে ফেলে রেখে যায়। পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
অনুসন্ধানে জানা গেছে, এলাকার বালুর ব্যবসা নিয়ন্ত্রণ ছাড়াও জমি কেনা বেচা নিয়ে একই এলাকার শাওন, ফিরোজ ও ইমরানের সঙ্গে বিরোধ চলছিল রাজুর । ২০২০ সালের ৫জুন প্রকাশ্য দিবালোকে শাকপালা স্ট্যান্ডে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক আবু হানিফ মিষ্টারকে কুপিয়ে হত্যা করা হয়। এ হত্যা মামলায় রাজু, শাওন, ফিরোজ ও ইমরান আসামি হয়। তারা গ্রেফতার হওয়ার পর জামিনে মুক্তি পেয়ে এলাকায় আধিপত্য বিস্তার করে। গত কয়েকদিন পূর্বে একটি জায়গা কেনা-বেচা নিয়ে রাজুর সঙ্গে শাওন, ফিরোজ ও ইমরানের বিরোধ সৃষ্টি হয়। সেই বিরোধের জের ধরে রাজুকে উপুর্যপরি ছুরিকাঘাত করা হয়। এ ঘটনায় রাতেই থানায় শাওনকে প্রধান আসামি করে ৯ জন এজাহারনামীয় এবং ৪/৫জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেছেন রাজুর স্ত্রী শাহনাজ বেগম। পুলিশ রাতেই অভিযান চালিয়ে আশেকপুরের নন্দকুল এলাকার ফরহাদ নামের এক জনকে গ্রেফতার করেছে।
শাজাহানপুর থানার কৈগাড়ী পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক(এসআই) রাজু কামাল বলেন, নিজেদের মধ্যে বিরোধকে কেন্দ্র করে শাওনের নেতৃত্বে রাজুকে ছুরিকাঘাত করা হয়েছে। যারা রাজুর ওপর হামলা করেছে তারা রাজুর সহযোগী ও মিষ্টার হত্যা মামলার আসামি। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। একজনকে গ্রেফতারও করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

সর্বশেষ সংবাদ