মানবাধিকার উন্নয়ন ও সংরক্ষণে সম্মিলিতভাবে কাজ করা জরুরী : লায়ন মোঃ গনি মিয়া বাবুল

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, মানবাধিকার উন্নয়ন ও সংরক্ষণে সম্মিলিতভাবে কাজ করা জরুরী। মানবাধিকার বিরোধী কার্যক্রম সম্পর্কে  সবাইকে সচেতন থাকতে হবে। মানবাধিকার প্রতিষ্ঠা ও রক্ষা করার জন্য গণসচেতনতা বাড়াতে হবে। অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সর্বদা সোচ্চার থাকতে হবে।
তিনি আরো বলেন, বাংলাদেশের সংবিধানে মানুষের মানবিক মর্যাদা, সমান অধিকার ও ন্যার্যতার নিশ্চয়তা দেয়া হয়েছে। সকল মানুষের মৌলিক অধিকারসহ সার্বজনীন অধিকারগুলো সংবিধানে নিশ্চিত করার কথা বলা হয়েছে। ফলে সাংবিধানিক ও আইনগত অধিকারসমূহ সুনিশ্চিত হলেই মানুষের মানবাধিকার প্রতিষ্ঠিত হবে।

বিশ্ব মানবাধিকার দিবস ২০২২ উপলক্ষে জাতীয় মানবাধিকার সোসাইটির উদ্যোগে ১০ ডিসেম্বর শনিবার বিকেলে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের চেয়ারম্যান মু. নজরুল ইসলাম তামিজির সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, পেশাজীবী সমন্বয় পরিষদের যুগ্ম মহাসচিব  অধ্যক্ষ মোহাম্মদ আলী খান চৌধুরী মানিক, বাংলাদেশ কৃষক শ্রমিক লীগ (বাকশাল) এর মহাসচিব জহিরুল হক কাইয়ুম, সংগঠনের সাংগঠনিক সম্পাদক কবি তৌহিদুল ইসলাম কনক প্রমুখ।

সর্বশেষ সংবাদ