জাগ্রত নারী উন্নয়ন পরিষদ সিলেট জেলা কমিটির ও আলোচনা সভা সম্পন্ন

হাফিজুল ইসলাম লস্করঃ আজ রবিবার (১২ ফেব্রুয়ারী ২৩) জাগ্রত নারী উন্নয়ন পরিষদ সিলেট জেলা কমিটির অনুমোদন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।
জাগ্রত নারী উন্নয়ন পরিষদ সিলেট বিভাগের সহ-সভাপতি এইচ এম মাসুক মিয়া  সভাপতিত্বে ও জাগ্রত নারী উন্নয়ন পরিষদের প্রতিষ্টাতা এবং
ক্রাইম পেট্রোল বিডি’র বিভাগীয় ব্যুরো প্রধান রোটারিয়ান মোঃ ফখরুল ইসলাম শান্ত’র সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ এর কেন্দ্রীয় ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও জাগ্রত নারী উন্নয়ন পরিষদের প্রধান উপদেষ্টা আলহাজ্ব এম. এ. রাজ্জাক খান রেজা।
প্রধান বক্তা ছিলেন- পোষ্ট মাউন্ট আওয়ামীলীগ এর সহ-সভাপতি আলহাজ্ব সমুজ আলী, ও বিশেষ অতিথি জাগ্রত নারী উন্নয়ন পরিষদের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ফয়জুল ইসলাম জয়।
প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব এম. এ. রাজ্জাক খান রেজা বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ তাঁর কন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ, শেখ হাসিনার হাতে দেশ, আর পেছাবে না, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর নাম অস্নান হয়ে থাকবে, বঙ্গবন্ধুর কন্যা স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান এবং সেই স্বপ্ন বাস্তবায়ন করেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা এনেছেন অনেকেই স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন, কিন্তু সেই স্বাধীনতার স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন জাতির জনক শেখ মুজিবুর রহমান,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারী এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে বহুদূরে।
জাগ্রত নারী উন্নয়ন পরিষদ সিলেট জেলার নবগঠিত কমিটিতে সুমী আক্তার-কে সভাপতি ও
আকলিমা আক্তার রিপা-কে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট গঠিত হয়।
কমিটির অন্য সদস্যবৃন্দ হলেন, সহ-সভাপতি
মোছাঃ ফাহিমা বেগম, সহ-সাধারণ সম্পাদক পলি বেগম, সাংগঠনিক সম্পাদক বিউটি বেগম,
অর্থ সম্পাদক সাদিয়া জান্নাত সোনিয়া, প্রচার সম্পাদক এলি বেগম, দপ্তর সম্পাদক রুবা বেগম, নির্বাহী সদস্য পান্না আক্তার, জামিলা বেগম, উর্মি বেগম।
জাগ্রত নারী উন্নয়ন পরিষদ সিলেট জেলা কমিটির বিগত বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হয়। সেগুলো তুলে ধরেন সভাপতি ও সাধারণ সম্পাদক। বাস্তবায়িত কর্মসুচিগুলো হলো-
১/ পাঁচটি হতদরিদ্র পরিবারকে একটি করে সেলাই মেশিন প্রদান।
২/গত রমজান মাসে দুই হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ।
৩/প্রায় ৫ হাজার  পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ।
৪/বিগত ভয়াবহ বন্যার সময়  প্রায় শতাধিক পরিবারের মাঝে চাউল বিতরণ।
৫/বন্যা পরবর্তী সময়ে প্রায় ২০০টি পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।
এই কাজগুলো সম্পন্ন করা হয় সংগঠনের সকল সদস্য ও সম্মানিত উপদেষ্টাদের একান্ত সহযোগিতায়। তারা বলেন, জাগ্রত নারী উন্নয়ন পরিষদের  সব সময় মানবতার কল্যাণে কাজ করে থাকে আমাদের উপদেষ্টা ও সকল সদস্যদের সুস্বাস্থ্য কামনা করছি।

সর্বশেষ সংবাদ