শহীদ চাঁন্দু স্টেডিয়ামে বিসিবির ভেন্যু পুনর্বহালের দাবিতে বগুড়ায় গণস্বাক্ষর কর্মসূচি

বগুড়া প্রতিনিধিঃ শহীদ চাঁন্দু স্টেডিয়াম নিয়ে বিসিবির সিদ্ধান্ত প্রত্যাহার করে উত্তরাঞ্চলের একমাত্র আন্তর্জাতিক মানের এই স্টেডিয়ামে বিসিবির ভেন্যু পুনর্বহালের দাবিতে বগুড়ায় গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বগুড়া জেলা প্রেস ক্লাবের উদ্যোগে রবিবার সকাল থেকে শহরের সাতমাথায় শুরু হওয়া দুই দিনব্যাপী এই কর্মসূচির প্রথম দিনেই এই দাবির সাথে একমত জানিয়ে প্রায় ১ হাজার মানুষ স্বাক্ষর করেন।
যৌথভাবে সকালে এই গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধণ করেন জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিমের বাবা মাহবুব হামিদ তারা এবং গরীবের ডাক্তারখ্যাত বগুড়ার প্রাক্তন ক্রীড়াবিদ সামির হোসেন মিশু। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাপ্তাহিক সূর্য্যতোরণ পত্রিকার সম্পাদক ও নারী উদ্যোক্তা তাহমিনা পারীভন শ্যামলী।
শহীদ চাঁন্দু স্টেডিয়ামকে বাঁচাতে এই কর্মসূচিতে স্বাক্ষর করতে এসে ক্রীড়াপ্রেমী মাহবুব হামিদ তারা বলেন, ‘মিরপুরের পরেই আমাদের বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম। এই স্টেডিয়ামের উইকেট অত্যন্ত ভালোমানের। এতো ভালো মানের স্টেডিয়ামটা তো নষ্ট হতে দেয়া যায় না। বিসিবি এভাবে চলে গেলে শহীদ চান্দু স্টেডিয়াম হবে নেশা খোরদের জায়গা। চোর-ছ্যাচড়ারা মাঠ নষ্ট করে ফেলবে।’ এছাড়াও সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মুশফিকের বাবা আরো বলেন, ‘মুশফিক তার ক্যারিয়ারের আন্তর্জাতিক শেষ ম্যাচ বগুড়ায় খেললে আমাদের একেবারে পোয়াবারো হয়ে যাবে। মুশফিক যদি তার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ, নিজের জেলায় নিজের মাঠে খেলতে পারে, এর চেয়ে বড় খবর আর কী হতে পারে।
এ প্রসঙ্গে ডা. সামির হোসেন মিশু বলেন, ‘বিসিবি শহীদ চান্দু স্টেডিয়ামের ভেন্যু বাতিল করেছে এটা আমাদের জন্য দুঃখজনক। বগুড়ার মানুষ ক্রীড়াপ্রেমী। আমাদের সবার দাবি এই স্টেডিয়াম সচল থাকুক।’
গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধনকালে আরো উপস্থিত ছিলেন বগুড়া জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিবুর রহমান বিলু, সাধারণ সম্পাদক খোরশেদ আলম, যুগ্ম সম্পাদক মোস্তফা সবুজ, দপ্তর সম্পাদক আতিকুর রহমান আতিক, অর্থ সম্পাদক আসাফ-উদ-দৌলা নিওন, ক্রীড়া সম্পাদক শাহজাহান আলী বাবু, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জুম্মান সাদিক জ্যাভলিন, নির্বাহী সদস্য হেদায়তুল ইসলাম বাবু, জোজিফ হোসেন প্রতীক, রবিউল ইসলামসহ আরও অনেকে।
বগুড়া জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিবুর রহমান বিলু জানান, ‘দুই দিনব্যাপী এই গণস্বাক্ষর কর্মসূচি চলবে। প্রথম দিনের এই কর্মসূচিতে অন্তত ১ হাজার মানুষ স্বাক্ষর দিয়ে স্টেডিয়ামে বিসিবির ভেন্যু পুনর্বহালে সমর্থন জানিয়েছেন। স্বাক্ষর সংগ্রহ শেষে এই তালিকা প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে।’

সর্বশেষ সংবাদ