শাজাহানপুরে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে শিক্ষকদের কর্মবিরতি

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি-বগুড়ার শাজাহানপুরে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান চোপিনগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা জাতীয়করণের দাবিতে কর্ম বিরতি কর্মসূচি পালন করেছে।
সোমবার (১৩ মার্চ) দুপুরে  সরেজমিনে উপজেলার চোপিনগর উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, শিক্ষক-কর্মচারীদের সংগঠন ‘এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জাতীয়করণ প্রত্যাশী মহাজোট” এর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষকবৃন্দরা কর্ম বিরতি কর্মসূচি পালন করছে। আর শ্রেণিকক্ষে ক্লাশ না হওয়ায় শিক্ষার্থীরা মাঠে শিক্ষকদের সঙ্গে অংশ নেন।
চোপিনগর উচ্চ বিদ্যালয়ের সহঃ শিক্ষক আবিদুল ইসলাম ও খায়রুল ইসলাম জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত রবিবার হতে ৩ দিন ক্লাশ বর্জন করে আমরা কর্ম বিরতি কর্মসূচি পালন করছি।
কর্ম বিরতি বিষয়ে প্রধান শিক্ষক সোহেল আকতার বলেন, স্বাধীনতার পঞ্চাশ বছর পেরিয়ে গেলেও বেসরকারি এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা পূর্ণাঙ্গ সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। পাঠ্যক্রম সিলেবাস, আইন এবং একই মন্ত্রণালয়ের অধীনে শিক্ষাব্যবস্থা পরিচালিত হলেও শিক্ষাব্যবস্থায় সরকারি ও বেসরকারি শিক্ষক-কর্মচারীদের সুযোগ-সুবিধা প্রাপ্তির ক্ষেত্রে ব্যাপক পার্থক্য দেখা যাচ্ছে।
তিনি আরও জানায়, তাদের এ দাবি আদায় না হওয়া পর্যন্ত আগামীতে আরো কঠোর কর্মসূচি পালন করবেন বলে জানান তারা।

সর্বশেষ সংবাদ