তিস্তার বামতীর রক্ষা কাজের অগ্রগতি দেখলেন সমাজকল্যাণ মন্ত্রী

জেলা প্রতিনিধি,লালমনিরহাট-লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোঁচা ইউনিয়নের তিস্তাবামতীর রক্ষা বাধ কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন  সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। মঙ্গলবার (২ মে) বিকেলে নদী এলাকায় পাউবোর কর্মকর্তা ও দলীয় নেতাদের নিয়ে তিনি পরিদর্শনে যান।
পরিদর্শন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শুণীল কুমার বলেন,পানি উন্নয়ন বোর্ডের একটি প্রকল্প এক বছরে শেষ হয়না।এই প্রকল্পটি আমাদের পানি উন্নয়ন বোর্ডের ইতিহাসে রেকর্ড। বাধ টেকশই ও বৃদ্ধিকরণের জন্য ভিজিবিলিটি স্টাডি করা হচ্ছে।
এতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও মন্ত্রীর একান্ত সচিব মিজানুর রহমান বলেন,তিস্তা নদী বর্তমান স্থান থেকে পাঁচ কিলোমিটার দূরে ছিলো।ভাঙতে ভাঙতে সরে এসেছে।অনেক মানুষ বেকার হয়েছে।বাধ না হলে হয়তো আরো ভাঙতো।
পরিদর্শন শেষে মন্ত্রী স্থানীয়দের দাবির প্রেক্ষিতে মহিষখোঁচা ইউনিয়নের নদীভাঙা মানুষের সুখে দুঃখের দাঁড়াবার আশ্বাস প্রদান করেন।
উল্লেখ্য,মহিষখোঁচা ইনিয়নে পানি উন্নয়ন বোর্ড ৪৯ কোটি ৩৪ লক্ষ ৯৫ হাজার টাকা ব্যায়ে আড়াই কিলোমিটার বাধেন নির্মাণের কাজ শুরু করে।দীর্ঘ দের বছর পর বাধেন কাজ প্রায় শেষ পর্যায়ে।

সর্বশেষ সংবাদ