প্রশ্নবানে জর্জরিত নেতাদের সদ্বউত্তর নেই বগুড়ায় ধর্মশালা কমিটির সংবাদ সম্মেলন

ম,রফিক,বগুড়া ।। আবারো বগুড়া জেলা প্রশাসনকে চ্যালেঞ্জ জানিয়ে বগুড়া শহরের প্রানকেন্দ্রের ২৮শতাংশ সরকারী ( অর্পিত সম্পত্তি )নিজেদের বলে দাবী করলেন বগুড়া মাড়োয়ারি বেনিয়া গ্রুপের নেতারা । সোমবার দুপুরে বগুড়া প্রেসক্লাব এ আয়োজিত এক জনার্কিন সংবাদ সম্মেলনে এই দাবী করা হয় ।
শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় প্রায় কোটি টাকা মূল্যর ২৮ শতাংশ একটি সরকারি ( অর্পিত সম্পত্তি ) গত বৃহস্পতিবার গভীর রাতে মোড়ায়ারি বেনিয়া গ্রুপের বিশেষ লোকজন স্টিলের শিটের তৈরী বেড়া দিয়ে ঘিরে দখলে নেয়। এঘটনার সংবাদ পরদিন সকাল থেকে সোসাল মিডিয়া ও বিভিন্ন গনমাধ্যমে ভাইরাল হলে বগুড়া বাসীর মধ্য তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। ফলে পরদিনই বগুড়া জেলা প্রশাসনের উদ্যোগে ওই জমি দখল মুক্ত করার প্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতিতে সোমবার বগুড়া মাড়োয়ারি ধর্মশালা কমিটির উদ্যোগে এক সংবাদ সম্মেলন আয়োজন করে । সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্ন বানে জর্জরিত হয়ে পড়েন মাড়োয়ারি নেতারা ।

অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে দীর্ঘ লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান ও জাতীয় পার্টির নেতা কল্যান প্রসাদ পোদ্দার বলেন , বিভিন্ন পত্রিকায় সম্প্রতি তাদের ও মাড়োয়ারি ধর্মশালা সম্পর্কে যেসব নেতিবাচক সংবাদ প্রকাশিত হয়েছে তাতে তাদের ভাবমুর্তি ক্ষুন্ন হয়েছে। তিনি বলেন, ধর্মশালার জায়গাটি সিএস , এম আর আর, মাঠপরচা খতিয়ান, পৌর হোল্ডিং সব কিছুই তাদের অনুকুলে থাকা সত্বেও সরকার জায়গাটি অর্পিত সম্পত্তি ( ’ক’ ) ক্যাটাগরী ভুক্ত হওয়ায় তারা হতাশ হয়েছেন।
সংবাদ সম্মেলনে সাংবাদিকরা প্রশ্ন করেণ ‘ জায়গাটি অর্পিত সম্পত্তি ( ’ক’ ) ক্যাটাগরী ভুক্ত’ হওয়া ও হাইকোর্টে মামলা চলা সত্বেও কেন তারা রাতের বেলায় জায়গাটি দখলে নিতে গেল , মাড়োয়ারি ধর্মশালার ( ১৯২২ সাল থেকে ) কমিটির ধারাবাহিকতা কোথায় , ধর্মশালার একাংশে পরিচালিত পাঠশালার শিক্ষক ছাত্র / ছাত্র ছাত্রীর রেজিষ্ট্রার ডকুমেন্ট কোথায় , সেখানে কি শুধু মাড়োয়ারিদের ছেলে মেয়েরাই পড়তো ?
এসময় ইত্যাদী প্রশ্নের কোনটিরই ষ্পষ্ট জবাব দিতে পারেননি সংবাদ সম্মেলনের আয়োজকরা । সংবাদ সম্মেলনে ধর্মশালা কমিটির সভাপতি কল্যান প্রসাদ পোদ্দার , সাধারন সম্পাদক অশোক কুমার পোদ্দার সহ হিন্দু নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক যুবলীগের সাধারন সম্পাদক বাবু সাগর কুমারা রায় , যুবলীগ নেতা আনন্দ কুমার সহ আওয়ামী লীগ নেতা ও সাবেক কাউন্সিলর সুকুমার দাস সহ সরকারী অঙ্গ দলের নেতা কর্মীরা ।

 

সর্বশেষ সংবাদ