দফা এক দাবি এক আর তা হলো সরকারের পদত্যাগ-মির্জা ফখরুল

প্রতিনিধি,বগুড়াঃ বগুড়ায় তারুণ্যের সমাবেশে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য দুটি চেয়ার ফাঁকা রাখা হয়েছে। চেয়ার দুটিতে খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি রাখা হয়েছে।
সোমবার (১৯ জুন) বিকেল ৪টায় বগুড়া শহরের সেন্ট্রাল হাইস্কুল মাঠে এই তারুণ্যের সমাবেশ শুরু হয়। ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনে তরুণ প্রজন্মকেও জাগ্রত করতে রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলার তারুণদের নিয়ে এ সমাবেশ। জাতীয়াতাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদল এ সমাবেশের আয়োজন করেছে।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দফা এক দাবি এক।  আর তা হলো সরকারের পদত্যাগ। তারেক রহমান বলেছেন, দাবি আদায়ে ফয়সালা হবে রাজপথে। বিনা বিচারে মিথ্যা মামলা দিয়ে বিএনপির চেয়ার পারসন খালেদা জিয়াকে বন্দী রাখা হয়েছে। তিনি অসুস্থ তা জেনেও সরকার তার চিকিৎসার ব্যবস্থা করেছে না। অামাদের ৬ শ” নেতা কর্মীকে গুম করা হয়েছে। সরকারের পতনের মধ্য দিয়ে এসবের ফয়সালা করা হবে। সেদিন আর বেশীদুর নয়। এ সরকার নির্বিচারে মানুষ হত্যা করছে। আমাদের ৪০ লাখ নেতা কর্মীর নামে মিথ্যা মামলা দিয়েছে। আমাদের দাবি নির্বাচন অবশ্যই হবে তবে সেটা হতে হবে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে।  কোন দলীয় সরকারের অধীন নির্বাচন এদেশের মানুষ মেনে নেবে না। প্রধান বক্তা হিসেবে বক্তব্যে রাখবেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।
স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এ জিলানীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগ সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, বগুড়া জেলা বিএনপি সভাপতি রেজাউল করিম বাদশা। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ। সঞ্চলনা করেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।
সভায় বিপুল সংখ্যক নেতা কর্মী মিছির সহকারে যোগদান করে।

সর্বশেষ সংবাদ