দেশের মানুষকে যে কোনোভাবেই হোক মুক্ত করতে হবে..জিএম কাদের

স্টাফ রিপোটার-মানুষের মৌলিক চাহিদা পূরণে কোনো ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি.এম কাদের। তিনি বলেন, একদিকে যেমন দ্রব্যমুল্যের গতি লাগামহীন উর্ধমুখী, অন্যদিকে মানুষের দৈনন্দিন আয় সীমিত হতে যাচ্ছে। কিন্তু এসব বিষয়ে এই বাজেটে সরকার কোনো রকম পদক্ষেপ নেননি। নির্বাচনী বাজেটে মানুষের স্বার্থ পূরণ হয়নি, আরো যাতাকলে পেশানো হচ্ছে।
জিএম কাদের বলেছেন, সংবিধান অনুযায়ী মানুষের মৌলিক চাহিদা পূরণ করা সরকারের, রাষ্ট্রের দায়িত্ব। কিন্তু সেই দায়িত্ব পালনে কোনো ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না।
গতকাল মঙ্গলবার বিকেলে ৬ দিনের সফরে রংপুর সার্কিট হাউসে পৌছে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।
জিএম কাদের বলেন, দেশবাসী এমন একটা রুদ্ধশ্বাস পরিস্থিতিতে পড়েছে যে, আজ মানুষের কোনো রকম অধিকার নেই বললেই চলে। মানুষের কথা বলার অধিকার নেই। ভোটের অধিকার নেই। গণমাধ্যমের স্বাধীনতা নেই। মানুষের ভাত-কাপড়ের নিরাপত্তা নেই। কোনো কিছুই স্বাভাবিক নেই। কাজেই দেশের মানুষকে যে কোনোভাবেই হোক মুক্ত করতে হবে।
জিএম কাদের বলেন, বিদেশি একটা চাপ কাজ করছে। আমরা তাকিয়ে আছি। অন্যান্য দলগুলো রাজনৈতিকভাবে চেষ্টা করছে। সবাই মিলে মিশে যদি কিছু একটা করতে পারে তাহলে দেশের মানুষ উদ্ধার হবে।
নির্বাচন পদ্ধতি প্রসঙ্গে জিএম কাদের বলেন, এভাবে নির্বাচন হতে থাকলে আগামীতে দেশের মানুষের হাতে কোনো রাজনীতি থাকবে না। কোনো রাজনৈতিক দল থাকবে না। একটি দল এবং তাদের একজন নেতা চিরস্থায়ী থেকে যাবেন।
এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি কর্পোরেশন মেয়র আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও মহানগর সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলা সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি মোঃ জাহেদুল ইসলাম, জাতীয় যুব সংহতি রংপুর জেলার সভাপতি মোঃ হাসানুজ্জামান নাজিম, জাতীয় যুব সংহতি রংপুর মহানগর সভাপতি মোঃ শাহিন হোসেন জাকিরসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।
পরে তিনি রংপুর নগরীর পল্লী নিবাসে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত করেন এবং নগরীর মুন্সিপাড়া কবরস্থানে মরহুম পিতা, মাতা ও বড় ভাইয়ের কবর জিয়ারত করেন।

সর্বশেষ সংবাদ