বগুড়ায় লাইফস্টাইল ডিজিজ, স্ট্রেস ও মেডিটেশন শীর্ষক বৈজ্ঞানিক সেমিনার

বগুড়ায় পৃথক স্থানে লাইফস্টাইল ডিজিজ, স্ট্রেস ও মেডিটেশন শীর্ষক বিশেষ বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও টি এম এস এস মেডিকেল কলেজে কোয়ান্টাম ফাউন্ডেশন এ সেমিনারের আয়োজন করে।
৬১ জন চিকিৎসকের উপস্থিতিতে এই সেমিনারে সভাপতিত্ব করেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. রেজাউল আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শজিমেক এর উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শুশান্ত কুমার সরকার।
এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কোয়ান্টাম হার্ট ক্লাবের কো-অর্ডিনেটর ড: মনিরুজ্জামান। আলোচনায় সাম্প্রতিক বৈজ্ঞানিক গবেষণার আলোকে তিনি লাইফস্টাইল ডিজিজ থেকে মুক্ত থাকার জন্য মেডিটেশন, শারিরীক পরিশ্রম, প্রানায়াম ও সঠিক খাদ্যাভ্যাসের গুরুত্ব তুলে ধরেন।
এরআগে এদিন সকালে টিএমএসএস মেডিকেল কলেজে লাইফস্টাইল ডিজিজ, স্ট্রেস ও মেডিটেশন শীর্ষক বিশেষ বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন টিএমএসএস’র ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর ডা. মতিউর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন টিএমএসএস মেডিকেল কলেজের প্রিন্সিপাল অধ্যাপক ডা. জাকির হোসেন, টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের ডিরেক্টর ব্রিগেডিয়ার জেনারেল ডা. জামিলুর রহমান (অব:)। সেমিনারে ২৫০ জন চিকিৎসক ও ১৫০ জন নার্স অংশগ্রহণ করেন।

 

সর্বশেষ সংবাদ