তানোরে বিএনপি দ্বিধা দণ্ডে ৩ ভাগে বিভক্ত, উদ্যোগ নেই সমঝতার

সারোয়ার হোসেন,তানোর ‘রাজশাহী’ প্রতিনিধি : রাজশাহীর তানোর উপজেলা বিএনপি নিজেদের কোন্দলে ৩ ভাগে বিভক্ত হয়ে তাদের দণ্ড প্রকার্শে চরম রুপ নিয়েছে। কিন্তু সমঝতার কোনো উদ্যোগ নেই কারো। এতে করে তৃনমূল নেতাকর্মীরা বলছে, অচিরেই তানোর বিএনপির মধ্যে সমঝতা না হলে আগামী জাতীয় নির্বাচনে এখানে বিএনপিকে দিতে হবে তার মাসুল। আর এই দণ্ডের মূল কারন হিসাবে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজানকে  দায় করছে তৃনমূল নেতাকর্মীরা। নেতাকর্মীরা বলছে মিজান কাউকে কোনো কিছু না বলে তার মামা  সাবেক উপজেলা বিএনপির সভাপতি এমরান আলী মোল্লাকে চিকিৎসার নাম করে ঢাকাতে ব্যারিস্টার আমিনুল হকের বাড়ীতে নিয়ে তাকে যোর করে সভাপতির পদ থেকে রিজাইন করিয়ে মোজাম্মেল হক খান কে সভাপতি ও মিজান নিজে সাধারন সম্পাদক হওয়ায় এ দণ্ডের সৃষ্টি হয়েছে বলে তারা জানান।

যানা গেছে, এখানে উপজেলাসহ ২টি পৌরসভা বিএনপির মূল দলের ৩টি কমিটি রয়েছে। আর এই ৩ কমিটির সভাপতিরা নিজেদের ভুল বুঝা বুঝির দণ্ডে ৩ ভাগে বিভক্ত হয়ে রয়েছে। এই ৩ কমিটির সভাপতিরা হলেন, উপজেলা বিএনপির সভাপতি মোজাম্মেল হক খান, তানোর পৌরসভা বিএনপির সভাপতি বিশ্বনাথ সরকার ও মুন্ডুমালা পৌরসভা বিএনপির সভাপতি মোজাম্মেল হক।

তবে নেতাকর্মীরা বলছেন, এমনিতেই  এখন সারাদেশব্যপী বিএনপির দুর্দিন যাচ্ছে তার মধ্যে সামনে জাতীয় নির্বাচন এরমধ্যে যদি ছোট্র এ উপজেলায় ৩ ভাগে বিভক্ত হয়ে থাকে বিএনপি তাহলে এখানে বিএনপির বিজয় আনা অনিশ্চিত বলে মনে করছেন নেতাকর্মীরা। তাই তৃনমূল বিএনপির নেতাকর্মীদের দাবী অচিরেই ৩ সভাপতিসহ উপজেলা বিএনপির সকল নেতাকর্মীদের দ্বিধা-দণ্ড বিভেদ ভুলে একত্রিত করা হোক বলে বিএনপির হাইকমান্ডের কাছে জোরদাবী জানিয়েছে। এসব বিষয়গুলো নিয়ে তানোর পৌর বিএনপির সভাপতি বিশ্বনাথ সরকার ক্ষোভ প্রকাশ করে জানান, সারাজীবন তানোরে বিএনপির দাপট চলেছে কিন্তু এখন ২দিনের বাচ্চা ছেলে মিজান কাউকে তোয়াক্কা না করে আওয়ামীলীগের সাথে আতাত করে নিজের ইচ্ছে মতো যা খুশি তা করছে যেটা বিএনপির সংবিধানের পরিপন্থী। এতে করে বিএনপির মত বৃহৎ দলকে কলংকিত করছে মিজান বলে তিনি জানান। এবিষয়ে উপজেলা বিএনপির সভাপতি মোজাম্মেল হক খান বলেন, আমি শুধু সভাপতি ধরতে গেলে কাঠের পুতুল বলা যায়। কারন দলের যা কিছু সব কাউকে কোনো কিছু না জানিয়ে মিজান নিজেই করে এতে কারো কিছু করার নেই বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ