কমরেড হানিফের মৃত্যুতে সাম্যবাদী দলের শোক

প্রেস বিজ্ঞপ্তি-বিশিষ্ট কমিউনিস্ট রাজনীতিবিদ, আজীবন বিপ্লবী, বাংলাদেশের সাম্যবাদী দল (এম—এল) নোয়াখালী জেলা কমিটির সদস্য, বেগমগঞ্জ উপজেলা কমিটির আহবায়ক কমরেড মোহাম্মদ হানিফ আর নেই। ২৭ সেপ্টেম্বর ২০২৩ বুধবার সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে মহাখালীর শেখ রাসেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। বেশ কিছু সময় ধরে তিনি লিভার ক্যান্সারে ভুগছিলেন।

কমরেড হানিফ নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলাধীন হাজিপুর গ্রামে ১৯৫৪ সালে জন্মগ্রহণ করেন। কিশোর বয়সেই তিনি রাজনীতিতে জড়িয়ে পড়েন। শুরুতে পূর্ব পাকিস্তানের কমিউনিস্ট পার্টি (এম—এল) এবং পরবর্তীতে বাংলাদেশের সাম্যবাদী দল (এম—এল)’র সক্রিয় কর্মী হন। সেই থেকে মৃত্যু পর্যন্ত  কখনো গোপনে কখনো প্রকাশ্যে, সকল প্রকার লোভ লালসার উর্ধ্বে থেকে একজন নিবেদিতপ্রাণ কমরেড হিসাবে রাজনৈতিক তৎপরতা চালিয়ে যান।

কমরেড হানিফের মৃত্যুতে বাংলাদেশের সাম্যবাদী দল (এম—এল)’র সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী জননেতা কমরেড দিলীপ বড়ুয়া গভীর শোক প্রকাশ করে বলেন, তাঁর মৃত্যুতে সাম্যবাদী দল গভীর ভাবে শোকাহত। তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আমাদের সমবেদনা, গভীর শ্রদ্ধা ও লাল সালাম জানাই।

সর্বশেষ সংবাদ