শান্তি প্রতিষ্ঠা করতে মহানবী (সাঃ) এর আদর্শের বাস্তবায়ন অপরিহার্য : লায়ন মোঃ গনি মিয়া বাবুল

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করতে মহানবী (সাঃ) এর আদর্শের বাস্তবায়ন অপরিহার্য। রসূসুল্লাহ (সাঃ)-কে আল্লাহ তা’য়ালা সমগ্র জাহানের জন্য রহমত স্বরূপ প্রেরণ করেছেন বলে স্বয়ং পবিত্র কোরআনে ঘোষণা করা হয়েছে। সমাজের সর্বস্তরে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ, শিক্ষা ও গুণাবলি বাস্তবায়নের লক্ষ্যে প্রত্যক মুসলমানকে কাজ করতে হবে। প্রত্যেক মুসলমানকে তার প্রাণের চেয়েও মহানবী (সাঃ)-কে ভালোবাসতে হবে। মহান আল্লাহ তা’য়ালার আনুগত্যের সাথে তাঁর রাসূলের (সাঃ) প্রতি আনুগত্য প্রদর্শনের নির্দেশ রয়েছে। রাসুল (সাঃ) এর প্রতি ভালোবাসা আল্লাহর প্রতি ভালোবাসা স্বরূপ। যাঁর মধ্যে উত্তম আদর্শ পবিত্র কোরআন যার মহান চরিত্র এবং যার প্রতি খোদ আল্লাহ ও তাঁর ফেরেশতাগণ দরূদ পাঠ করে থাকেন, তার জন্মোৎসব উদযাপন করার সৌভাগ্য আল্লাহর এক মহান নিয়ামত।
ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে সুফিবাদ সার্বজনীন ফাউন্ডেশন বাংলাদেশের উদ্যোগে ৭ অক্টোবর শনিবার বিকেলে ঢাকার জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরম খাঁ মিলনায়তনে আয়োজিত আলোচনা, মিলাদ মাহফিলে উদ্বোধক হিসেবে তিনি এসব কথা বলেন।
সুফিবাদ সার্বজনীন ফাউন্ডেশন বাংলাদেশের সভাপতি শাহ সুফি আল্লামা তৌহিদুল ইসলাম চিশতী নিজামীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা ড. আনিসুর রহমান জাফরী এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাজ্জাদানীশিন বকশী বাজার খানকাহ শরিফ ও মোবারকী গ্রুপের প্রেসিডেন্ট হযরত শাহ্ সাঈদ আন্ওয়ার মোবারকী আল ক্বাদরী। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা ও ধর্মবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান আল্লামা খন্দকার গোলাম মওলা নকশেবন্দী। অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন, সংগঠনের ভাইস চেয়ারম্যান সুফি দার্শনিক মোস্তাক আহমদ, জরলক্ষী শাজুলিয়া দরবার শরীফের প্রধান খলিফা শাহ-সুফি জয়নাল আবেদীন শাজলী,  খাজা রাশিদুল ইসলাম মোজাদ্দেদী প্রমুখ। আলোচনা শেষে দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সর্বশেষ সংবাদ