বগুড়ায় যাবজ্জীবন কারাভোগকারী মাসুমকে রিক্সা দিয়ে পুনর্বাসিত

বিশেষ প্রতিনিধি: বগুড়ায় যাবজ্জীবন কারা দন্ড প্রাপ্ত আসামী কারাদন্ড ভোগ শেষে রবিবার মুক্তিপ্রাপ্ত বন্দীকে ব্যাটারী চালিত রিক্সা হাতে তুলে দিয়ে পুনর্বাসন করল বগুড়া সমাজ সেবা কার্যালয়। বগুড়া জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম কারামুক্ত সোলাইমান মন্ডলের পুত্র মাসুদ মন্ডলকে হাতে রিক্সার চাবি তার হাতে তুলে দিলেন।

বগুড়ার কাহালু উপজেলা গুড়াবিশা গ্রামের মাসুদ মন্ডল স্ত্রী হত্যার দায়ে যাবজ্জীবন কারাভোগ করেন। ২০০৫ সালে ২১আগষ্ট তাকে যাজ্জীবন কারাদন্ড ও পঞ্চাশ হাজারটাকা অর্থদন্ড ও অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড প্রদান করেন বগুড়া অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক যাবজ্জীবন দন্ড দেন।

দীর্ঘ ২৪ বছর কারাবাসের পর এ বছরের ১০ অক্টোবর তিনি কারা মুক্তহন। এখন তার বয়স ৪৬ বছর। কারাগার থেকে বেরিয়ে তিনি কি করবেন সে কথা ভাবছিলেন। তখন কোন একদিন বগুড়া জেলা প্রশাসক কারাগার পরিদর্শনে গেলে দন্ডপ্রাপ্ত মাসুদ মন্ডল তার নজরে পড়েন। তিনি পুর্নবাসনের আশ^াস দেন।

তাকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে জেলা প্রশাসক. জেলা সমাজ সেবা অধিদপ্তর ও অন্যদের সহায়তায় একটি ব্যাটারী চালিত রিক্সা প্রদান করেন। জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ সময় আরো উপস্থিত ছিলেন সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক আবু সাঈদ মো: কাওসার রহমান, জেল সুপার আনোয়ার হোসেন ও প্রবেশন অফিসার আবু সালেহ মো: নুহ।

 

সর্বশেষ সংবাদ