অধিগ্রহনকৃত জমির অর্থ প্রদানের দাবীতে গাইবান্ধায় মানববন্ধন

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ীতে সেটেলমেন্ট পরিচালিত চুড়ান্ত বিআরএস খতিয়ান প্রকাশ ব্যতিত এবং অধিগ্রহনকৃত জমির অর্থ প্রদান না করেই সড়ক বিভাগের নিকট হস্তান্তর এবং স্ব-স্ব নিজ দখলীয় অবকাঠামো ভেঙ্গে নেয়ার মাইকিংয়ের প্রতিবাদে এক মানববন্ধন করেছে এলাকার ক্ষতিগ্রস্থ জমির মালিক ও ভাড়াটিয়ারা।
বৃহস্পতিবার (১১ জানুয়ারী) দুপুরে গাইবান্ধার পলাশবাড়ী পৌরশহরের নুনিয়াগাড়ী মৌজার ভূক্তভোগী ক্ষতিগ্রস্থ স্ব-স্ব জমির মালিক-দোকান মালিক, ব্যবসায়ী ও ভাড়াটিয়ারা গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয় সম্মুখে সমবেত হয়। এসময় স্পর্শকাতর ভূমি অধিগ্রহণের বিষয়টির প্রতিবাদে সমবেতরা মানববন্ধন কর্মসূচী পালন করে। এতে বক্তব্য রাখেন আজিজার রহমান মোল্লা, সুরুজ হক লিটন, সুমন মোল্লা, মামুন মিয়া, রেজাউল হক, খায়রুল ইসলাম, মামুন সরকার ও শাকিল মিয়া ছাড়াও ভুক্তভোগী ভূমি মালিকরা।
আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধার পলাশবাড়ীতে সড়ক উন্নয়নের নামে সেটেলমেন্ট পরিচালিত চুড়ান্ত বিআরএস খতিয়ান প্রকাশ করা হয়নি। উপরন্ত অধিগ্রহনকৃত জমির অর্থ প্রদান না করেই সড়ক বিভাগের নিকট হস্তান্তর এবং স্ব-স্ব নিজ দখলীয় অবকাঠামো ভেঙ্গে নেয়ার জেলা প্রশাসন মাইকিং করে। এতে ক্ষুব্ধ ভূক্তভোগীদের মাঝে নানা মিশ্রপ্রতিক্রিয়াসহ চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে।
ভূক্তভোগী জমির মালিকরা আরও বলেন, অধিগ্রহনের সময় জমির মালিকদের মধ্যে যারা মোটাঅংকের উৎকোচ দিয়েছেন তাদের জমির ক্ষতিপূরণের টাকা দেয়া হচ্ছে। আর যারা উৎকোচ দেয়নি তাদের জমির প্রদেয় অর্থ দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ চরম গড়িমসি করছেন। ফলে বিক্ষুদ্ধ ব্যবসায়ী ও জমির মালিকরা এদিন মানববন্ধন কর্মসুচী পালন শেষে বিরাজমান সমস্যা নিরসনে এ ব্যাপারে জেলা প্রশাসকের নিকট একটি স্মারকলিপি পেশ করা হয়।

সর্বশেষ সংবাদ