রাজশাহী-৩ আসনে বর্তমান এমপি আয়েনের পরিবর্তে আলোচনায় আসাদ

সারোয়ার হোসেনঃরাজশাহী-৩ (পবা-মোহনপুর) সংসদীয় আসনে আওয়ামী লীগ দলীয় এমপি প্রার্থীর মনোবাসনা নিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আওয়ামী লীগের দূর্রদিনের ত্যাগী রাজ পথের লড়াকু সৈনিক  আসাদুজ্জামান আসাদ প্রচার-প্রচারণা করতে মাঠে নেমে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা ও কর্মী-সমর্থকদের কাছে ব্যাপক সাড়া পেয়ে দিন দিন চাঙ্গা হয়ে উঠতে শুরু করেছে এআসনটি। যার ফলে এ আসনটিতে বর্তমানে এমপির অবমুল্যায়ন করা বেশকিছু একসময়কার আওয়ামীলীগের  ত্যাগী কান্ডারী নেতাকর্মীরা আবারো চমক দেখাতে আসাদের পক্ষে ব্যাপক হারে মাঠে ঘাটে তৃণমুল নেতাকর্মীদের নিয়ে নৌকার পক্ষে ভোট করতে বিভিন্ন উদ্যোগ নিয়ে প্রচার প্রচারণা শুরু করেছে। এতে করে পবা-মোহনপুর আসন জুড়ে দেখা দিয়েছে বর্তমান এমপি আয়েনের প্রতি নেতাকর্মীদের অনাস্থা ও আসাদের প্রতি আস্থা ভরশা। এআসনের বেশকিছু নেতাকর্মীরা বর্তমান এমপি আয়েন উদ্দিনের সমালোচনা করে বলেন, আমরা দলিয় এমপি পেয়েছি কিন্তু কোন উন্নয়ন পাইনি, পাইনি আমাদের মত আওয়ামীলীগ ত্যাগী নেতাকর্মীরা কোন মূল্যায়ন।  যার ফলে এআসনে আজ আওয়ামীলীগের করুন অবস্থা। এআসনে আবারো আওয়ামীলীগ কে বিজয়ী দেখতে হলে বর্তমান এমপির বিকল্প হিসাবে আসাদকে মনোনয়ন না দেয়া হলে বিশাল ভোটের ব্যবধানে নৌকার পরাজয় নিশ্চিত বলে তারা জানান।

প্রত্যক্ষদর্শীরা জানান, আওয়ামী লীগের ত্যাগী নেতা ও কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে ইতিমধ্যে আসাদকে প্রচার-প্রচারণা করতে দিনরাত মাঠে ঘাটে দেখা যাচ্ছে।

এদিকে তৃণমূলের অনেক নেতাকর্মী বর্তমান এমপি আয়েন উদ্দিনের উপর প্রচন্ড ক্ষোভ প্রকাশ করে বলেন, রাজনৈতিক দলের পদ-পদবী নাই এসব মতলববাজ যারা আওয়ামী লীগে বর্তমান এমপির ছায়াতলে ভিড়ে যোগদান করছে, আবার এদের অনেকেরই জীবনটাই রাজনৈতিক পালা বদলের,আবার কেউ গভীর নলকুপের অপারেটর রক্ষা, আত্বিয় স্বজনদের চাকরি বাগানোর তাগিদে আওয়ামী লীগে যোগদান করছেন। অথচ সাধারণের মধ্যে এসব মতলববাজদের গ্রহণযোগ্যতা কতটুকু, তারা নিজেরাই আওয়ামী লীগে ভোট দিবেন কি না ?, তাদের রাজনৈতিক অবস্থান কি ইত্যাদি বিষয়ে খোজখবর না নিয়ে এভাবে এমপি ক্ষমতার অপব্যবহার করে নিজের ইচ্ছে মত দলে দলে মতলববাজদের আওয়ামী লীগে যোগদান করানোয় রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগ মাথাভারী সংগঠনে পরিণত হচ্ছে বলে রাজনৈতিক বিশ্লেষকদের অভিমত। অনেক মতলববাজ আবার আওয়ামী লীগে যোগদান করেও গোপণে বিকল্প নেতৃত্ব’র সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলছে। কারণ ভবিষ্যতে যেনো খোলস পাল্টাতে তাদের কোনো সমস্যা না হয়।

তারা বলছে, এভাবে মতলববাজদের দলে না ভিড়িয়ে বরং দলের অনেক ত্যাগী ও নিবেদিতপ্রাণ নেতাকর্মী যারা নানা কারণে মান-অভিমানে দীর্ঘদিন ধরে নিস্ক্রীয় রয়েছে তাদের আবারো সক্রিয় করা হলে আওয়ামী লীগ সাংগঠনিক ভাবে আরও বেশী লাভবান হবে। আর তা না করা গেলে দেখা যাবে এসব মতলববাজদের ভিড়ে অনেক নেতাকর্মী দেখা গেলেও ভোটের মাঠে উল্টো চিত্র ফুটে উঠবে বলে তুণমূল নেতাকর্মীরা মন্তব্য করেছে।
এব্যাপারে আসনটির বর্তমান এমপি আয়েন উদ্দিনের সাথে একাধিকবার মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ না করাই তার কোন মন্তব্য পাওয়া যায়নি। তবে আসনটির সম্ভাব্য প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, আমরা আওয়ামী লীগ পরিবারের সন্তান, আমাদের রক্তে মিশে আছে আওয়ামী লীগ, তাই দল থেকে আমাকে সবুজ সংকেত দেয়া হয়েছে মাঠে নেমে নৌকার পক্ষে প্রচার প্রচারণা করতে। তাই দিনরাত তৃণমূল নেতাকর্মীদের নিয়ে নৌকার  পক্ষে মাঠে-ঘাটে প্রচার-প্রচারণা করে চলেছি। দল কাকে মনোনয়ন দিবে সেটা বড় কথা নয় আমরা সবাই নৌকার পক্ষে কাজ করে যাবো বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ