তানোরে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

তানোর প্রতিনিধি : তানোর উপজেলায় ক্ষুদ্রও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ শুরু হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলা পরিষদের শহীদ মিনার চত্বরে ২০১৮-১৯ মৌসুমে সরকারের বিশেষ প্রণোদনা কর্মসূচীর আওতাভুক্ত কর্মসূচির উদ্বোধন করেন রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি।
এ সময় ওমর ফারুক চৌধুরী এমপি বলেন, এ সরকার কৃষকের উন্নয়নের সরকার, এ সরকার কৃষকের জন্য সবরোকম সুযোগ সুবিধা দিতে নিরলস ভাবে কাজ করছে। এ সরকার আছে বলেই আজ বাংলাদেশ উন্নত হতে সক্ষম হয়েছে। তাই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আবারো শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনা সরকার মানেই উন্নয়নের সরকার। বিগত সরকার সাধারণ মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে ব্যর্থ হয়েছে। আর শেখ হাসিনা সরকার সাধারণ মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে সক্ষম হয়েছে। উক্ত কৃষি প্রনোদনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার শওকাত আলীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা শফিকুল ইসলাম, চান্দুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বন্দনা রাণী, উপজেলা যুবলীগের সভাপতি ও কলমা ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর হায়দার রশীদ ময়না, উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. আব্দুল মজিদ, উপজেলা বরেন্দ্র বহুমমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ)এর সহকারী প্রকৌশলী শরিফুল ইসলাম, পাঁচন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন, শফিকুল সরকার প্রমূখ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা ডিএমএফ এমদাদুল হক। পরে কৃষকদের হাতে কৃষি প্রণোদনার সার বীজ তুলে দেন প্রধান অতিথি ওমর ফারুক চৌধুরী এমপি।
উল্লেখ্য, উপজেলার দুইটি পৌরসভা ও সাতটি ইউনিয়ন পরিষদের ক্ষুদ্র ও প্রান্তিক ১৭৫০ জন কৃষকদের মাঝে এ প্রনোদনা বিতরণ করা হয়েছে। ১৪৫০ জন উফশী আউশ চাষীদের মাঝে সার, বীজ ও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে জন প্রতি পাঁচ শত টাকা ও ৩০০ জনকে নেরিকা উফশী চাষীদের মাঝে সার, বীজ ও এক হাজার করে টাকা প্রদান করা হয়।

সর্বশেষ সংবাদ