বেরোবি ছাত্রলীগের ১ম সম্মেলন অনুষ্ঠিত

বেরোবি প্রতিনিধি; বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শাখা ছাত্রলীগের ইতিহাসের ১ম সম্মেলন সফলভাবে সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর মাঠের মঞ্চে দলে দলে নেতাকর্মীরা শ্লোগান দিয়ে প্রবেশ করতে থাকে। বেলা বাড়ার সাথে সাথে ক্যাম্পাসে রংপুর বিভাগের বিভিন্ন জেলা-উপজেলার নেতাকর্মীদের মিলনমেলায় পরিনত হয়।
বেরোবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তফা মাহমুদ হাসানের সঞ্চালনায় ও সভাপতি মেহেদি হাসান শিশিরের সভাপতিত্বে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ সম্মেলনের উদ্ধোধন ঘোষনা করেন।
উদ্বোধনী বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি বেরোবি ছাত্রলীগকে মেধাবী ও প্রধানমন্ত্রীর কাছে গুরুত্বপুর্ণ ইউনিট উল্লেখ করে বলেন, সকল অন্যায়ম অপরাধের জনক মাদক, তাই সবাইকে মাদকের বিরুদ্ধে সোচ্ছার হতে হবে এবং বাংলাদেশের বিরুদ্ভে সকল ষড়যন্ত্রের মোকাবিলা করতে হবে।  এ সময় তিনি নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়তে ছাত্রলীগের প্রতি আহবান জানান।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে  বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক জঙ্গিবাদের বিরুদ্ধে জোড়ালো প্রতিবাদ সৃষ্টির আহবান জানিয়ে বলেন, ছাত্রলীগ জন্মের পর থেকে বিভিন্ন আন্দোলনের নেতৃত্ব দিয়ে আসছে। আগামী নির্বাচনে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে তুলতে হবে।
এদিকে সম্মেলনকে ঘিরে পদপ্রত্যাশীদের শুভেচ্ছা ও সম্মেলন সফল করার বাণী সম্বলিত  ব্যানার-ফেস্টুনে ছেয়ে যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস । আলোচনার ফাকে ফাকেও নিজ নিজ প্রার্থীদের ব্যানার উচিয়ে শ্লোগান দিতে দেখা যায়। এছাড়াও শেষ মুহুর্তে কেন্দ্রীয় নেতাদের তদবির করার চেস্টা করে তারা। নতুন কমিটিতে সভাপতি পদে রুবেল হোসেন, তুষার কিবরিয়া, আফজাল হোসেন জয় ও রহমতউল্লাহ রনি এবং সাধারণ সম্পাদক পদে ফয়সাল আজিম ফাহিন, তেীফিকুর রহমান তুষার, নোবেল শেখ, আজিজুল হাকিম রাসেল ও নেয়ামুতুল্লাহ ধ্রুব এগিয়ে রয়েছেন।
সম্মেলন শেষে বিশ্ববিদ্যালয়ের কমিটিকে বিলুপ্ত ঘোষনা করেন কেন্দ্রীয় সভাপতি। ধারণা করা হচ্ছে রাতেই নতুন কমিটি বিজ্ঞপ্তি আকাওে প্রকাশ করা হবে।
এতে প্রধান বক্তা হিসেবে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন,  এবিএম মোজাম্মেল হক এমপি, রংপুর জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক এ্যাড. রেজাউল করিম রাজু, জনাব সাফিয়ার রহমান সাফি, তুষার কান্তি মন্ডল, মমতাজ উদ্দিন আহমেদ  প্রমুখ বক্তব্য প্রদান করেন।

সর্বশেষ সংবাদ