কালবৈশাখী ঝড়ে তাড়াশে ঘরবাড়ি বিধ্বস্ত, ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয়

এ,এইচ,খোকন চলনবিল প্রতিনিধিঃ সিরাজগঞ্জের তাড়াশে সোমবার সকালের কালবৈশাখী  ঝড় ও টানা  ভারী বর্ষণে  উপজেলার  ৮ টি ইউনিয়নের ২০০০ ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এরমধ্যে ১২০০ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং অবশিষ্ট ৮০০ ঘরবাড়ির আংশিক ক্ষয়ক্ষতি হয়েছে
কালবৈশাখীর ঝড়ে শতশত গাছপালা, ঘরবাড়ি লন্ডভন্ড হয়েছে পড়েছে। সোমবার সকালে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে উপজেলার  ৯ টি ওয়ার্ডের বিভিন্ন গ্রামে ঘর-বাড়িসহ দোকানপাট ভেঙ্গে পড়েছে। তাছাড়া গত পাচঁদনের প্রবল বর্ষণে কয়েক হাজার জমি পানির নিচে ডুবে গেছে ৷তাড়াশের ঘরগ্রাম, হামকুরিয়া,বিনোদপুর,মাগুড়াবিনোদ, দিঘীসগুনা, লালুয়ামাঝিড়া,মাকড়শোন,কুসুম্বী নওখাদা, কাটাবাড়ী সহ অনেক গ্রামের মাঠে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়।
 সোমবার সকালে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে উপজেলার সকল  সড়কের প্রায় শতাধিক গাছ ভেঙ্গে পড়েছে। তাছাড়া উপজেলার বিভিন্ন গ্রামে আধা-কাঁচা ও পাকা বাড়ি এবং দোকান ঘর ঝড়ে উড়ে গিয়েছে।
তাছাড়া উপজেলার বিভিন্ন গ্রামে ঝড়ে গাছপালা ভেঙ্গে গিয়ে বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে ও তার ছিড়ে যাওয়ায় পুরো উপজেলা বিদ্যুৎ বিছিন্ন হয়ে পড়েছে।
এ ব্যাপারে তাড়াশ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সাইফুল ইসলাম জানান, টানা বর্ষণে ও উজানের  পানিতে  বেশ কিছু জমির পাকা ধান তলিয়ে গেছে ও বৈদুতিক  খুঁটি  ভেঙ্গে  যাওয়ায় প্রায় সব এলাকায় বিদ্যুৎ বিপর্যয় ঘটেছে ৷

সর্বশেষ সংবাদ