গোবিন্দগঞ্জে চাঁদা না পেয়ে চালককে মারপিট করার প্রতিবাদে ঢাকা-রংপুর অবরোধ করে বিক্ষোভ

আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জে চাঁদা নাপেয়ে চালককে মারপিট করার প্রতিবাদে ঢাকা-রংপুর অবরোধ করে রাখে শ্রমিকরা। এতে করে এই সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকায় দু’পাশে শত শত যানবাহন আটকা পরে।
স্থানীয়রা জানায় গতকাল মঙ্গলবার বিকেল ৫টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কে গোবিন্দগঞ্জ শহরের চতুরঙ্গ মোড়ের সন্নিকটে কয়েকজন যুবক লঠিশোঠা নিয়ে একটি ট্রাক্টর থামিয়ে ড্রাইভারের কাছে চাঁদা দাবি করে। ড্রাইভার সাগর মিয়া চাঁদার টাকা না দিয়ে এ ঘটনার প্রতিবাদ জানায়। একপর্যায়ে দ্রুত স্থান ত্যাগ করার চেষ্টা করলে চাঁদাবাজ যুবকরা ধাওয়া করে হাইস্কুল মার্কেটের সামনে টাক্টর আটক করে চালক সাগরকে বেদম মারপিট করে জামা ছিড়ে ফেলে। এঘটনায় বিচার দাবী করে সাগর মিয়া সড়কের উপর গাড়ী দিয়ে বেরিকেড দিয়ে রেখে। পরে আরও স্থানীয় শ্রমিকরা ও স্থানীয় লোকজন তার সাথে যোগ দিয়ে এ ঘটনার বিচার দাবী করে বিক্ষোভ প্রদর্শন করে।
খবর পেয়ে গোবিন্দগঞ্জ থানার পুলিশ ও হাইওয়ে থানার পুলিশদোষী ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে প্রায় ৪০ মিনিট পর অবরোধ তুলে নেয়া হয়। তবে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আবুল বাশার জানান, চাঁদা আদায়ই নিয়ে নয় পিকআপ চালকদের সাথে ওই মহেন্দ্র ট্রাক্টর চালকের বচসার জেরে ধরে মাত্র কয়েক মিনিট ওই ট্রাক্টর চালক সড়ক অবরোধ করে রেখে ছিল।
এ ব্যাপারে মোবাইল ফোনে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ মজিবর রহমানের সাথে কথা বলার চেষ্টা করেও কল রিসিভ না করায় তার কোন মন্তব্য পাওয়া যায়নি।

সর্বশেষ সংবাদ