শ্রীবরদীতে মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা ভাঙচুর ও লুটপাট ॥ আহত মুক্তিযোদ্ধার স্ত্রী

মো. আব্দুল বাতেন, শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি: শ্রীবরদীতে তুচ্ছ ঘটনায় এক মুক্তিযোদ্ধার বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। এতে বীরমুক্তিযোদ্ধা মৃত আব্দুর রেজ্জাকের স্ত্রী বিধবা সুরেজা বেগমসহ ৪/৫জন আহত হয়েছে। ঘটেছে লুটপাট ও ভাঙচুরের ঘটনা। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার আবুয়ারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। প্রতিপক্ষ পার্শ্ববর্তী নয়াপাড়া মামদামারী গ্রামের এক রাজাকারের ভাতিজা ও নাতিরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় আতংক বিরাজ করছে মুক্তিযোদ্ধা পরিবারে।
প্রত্যক্ষদর্শী ও আহত পরিবারের লোকজন জানায়, শুক্রবার বিকালে বীরমুক্তিযোদ্ধা মৃত আব্দুর রেজ্জাকের নাতি শিশু বাবু ও শামিম মিয়ার সাথে পার্শ্ববর্তী নয়াপাড়া গ্রামের চুক্কা মিয়ার নাতি মনিরের কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় মনির তাদের বাড়ির ২৫/৩০জন লোক নিয়ে লাঠিসোঠাসহ ওই মুক্তিযোদ্ধা মৃত আব্দুর রেজ্জাকের বাড়িতে হামলা করে। এ সময় তার স্ত্রী সুরেজা বেগম, নাতনি শিশু শায়লা খাতুন, পুত্রবধূ ঝরনা বেগম, মেয়ে শিরিনা বেগমসহ বাড়ির সকলকে মারপিট করে। এক পর্যায়ে ঘরে প্রবেশ করে আসবাবপত্র ভাঙচুর করে। মুক্তিযোদ্ধা মৃত আব্দুর রেজ্জাকের মেয়ে শিরিনা বেগম জানায়, হামলাকারীরা তাদের ঘরের শোকেজের তালা ভেঙে মুক্তিযোদ্ধা ভাতা ও ঋনের ২লাখ ৫৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়। পরে তাদের ডাক চিৎকারে এলাকাবাসী এলে হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করে। এতে আহত হয় মুক্তিযোদ্ধা মৃত আব্দুর রেজ্জাকের স্ত্রী সুরেজা বেগম ও এক শিশুসহ ৪/৫জন। পরে গুরুতর আহত সুরেজা বেগমকে উপজেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় রাতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
মুক্তিযোদ্ধা মৃত আব্দুর রেজ্জাকের পরিবারের অভিযোগ, স্বাধীনতা যুদ্ধের সময় নয়াপাড়া মামদামারি গ্রামের মৃত চুক্কা মিয়া ছিল রাজাকার। সে তাদের বাড়ি ঘর আগুন দিয়ে পুড়েছে। পরে মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীনের একদিন আগে তাকে হত্যা করে। সেই থেকে চুক্কা মিয়ার ভাতিজা ও নাতিদের সাথে তাদের শত্রুতা চলে আসছে। এ ঘটনার সুষ্ঠ বিচার চান আহত সুরেজা বেগম ও তার পরিবারের লোকজন। এ ব্যাপারে মৃত চুক্কা মিয়ার চাচাতো ভাই ও স্থানীয় সাবেক ইউপি সদস্য সুরুজ আলী বলেন, তাদের সাথে কোনো শত্রুতা নেই। তুচ্ছ ঘটনা নিয়ে তারা এ অভিযোগ করেছে। থানা অফিসার ইনচার্জ রহুল আমিন তালুকদার বলেন, এ ব্যাপারে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ সংবাদ