আদিতমারীতে বিয়ের দাবীতে অনশন করায় ১ কলেজছাত্রীকে মারধর

সুজন রায় লালমনিরহাটঃ মঙ্গলবার (২৭ আগস্ট) লালমনিরহাটের  আদিতমারী উপজেলায় বিয়ের দাবিতে অনশন করা এক কলেজছাত্রীকে মারধর করে বিষ খাইয়ে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে প্রেমিকের পরিবারের সদস্যদের বিরুদ্ধে।

আজ বিকেলে আদিতমারী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ওই কলেজছাত্রী।এর আগে সোমবার (২৬ আগস্ট) রাতে বিষপান অবস্থায় আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় আহত কলেজছাত্রীকে।

প্রেমিক হাফেজ মো. রুহুল আমিন রুবেল আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের মহিষাশ্বহর গ্রামের রাজ মোহাম্মদের ছেলে। যশোর হাফেজিয়া মাদ্রাসার হেফজ শাখার ছাত্র তিনি।

আহত কলেজছাত্রীর দায়ের করা অভিযোগে জানা যায়, তার সঙ্গে দীর্ঘ ৩/৪ বছর ধরে প্রেমের সম্পর্ক হাফেজ রুবেলের। কিন্তু ছেলের পরিবার তাদের এ সম্পর্ক মানতে নারাজ।

অবশেষে প্রেমিক রুহুল আমিন রুবেল তার প্রেমিকা কলেজছাত্রীকে সোমবার (২৬ আগস্ট) নিজ বাড়িতে নিয়ে যান এবং বিয়ের আয়োজন করতে পরিবারের প্রতি আহ্বান জানান। কিন্তু তার মা, ভাই, বোনরা কৌশলে তাকে বাড়ি থেকে সড়িয়ে দিয়ে ওই কলেজছাত্রীকে মারধর করে জোর করে বিষপান করিয়ে বাড়ির বাহিরে ফেলে রাখেন।

এর পর মেয়েটির পরিবার স্থানীয়দের সহায়তায় গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় বিচার দাবি করে প্রেমিক রুবেলসহ ৫ জনের বিরুদ্ধে মঙ্গলবার (২৭ আগস্ট) বিকেলে আদিতমারী থানায় একটি অভিযোগ দায়ের করেন ওই কলেজছাত্রী।

হাসপাতালের বেডে থাকা ওই কলেজছাত্রী জানান, রুবেল আমাকে বিয়ে করার জন্য নিজ বাড়িতে নিয়ে যায়। কিন্তু তার বাড়ির লোকজন ছেলেকে তাড়িয়ে দিয়ে আমাকে মারধর করে জোর করে বিষ খাইয়ে বাড়ির বাইরে ফেলে রাখে। এরপর জেগে দেখি হাসপাতালের বেডে আমি।

আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. মাহফুজুর রহমান খান জানান, ভর্তি কলেজছাত্রীটি বর্তমানে আশঙ্কামুক্ত। তবে সুস্থ হতে কিছুটা সময় লাগবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) সাইফুল ইসলাম অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ সংবাদ