মোটরসাইকেল আরোহীর জুতায় ১৮ স্বর্ণের বার

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় এক মোটরসাইকেল আরোহীর জুতার নিচে থেকে ১৮টি স্বর্ণের বার উদ্ধার করেছে পুলিশ। আজ রবিবার দ্রুত বেগে মোটরসাইকেল চালানোর সময় আরেক মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে পড়ে গেলে ওই স্বর্ণের বারসহ ধরা খান তিনি।

ওই মোটরসাইকেল আরোহীর নাম বিপ্লব হোসেন (২৫)। তিনি মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর উপজেলার গোবিন্দল গ্রামের ফরহাদ হোসেনের ছেলে। তাকে পুলিশি হেফাজতে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা যায়, বিপ্লব ঢাকা থেকে মোটরসাইকেল নিয়ে যশোরের দিকে যাচ্ছিলেন। পথে দৌলতদিয়াঘাট এলাকায় এলে বিপরীত দিক থেকে আসা অপর একটি মোটরসাইকেলের সঙ্গে তার মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় বিপ্লবের জুতা খুলে গেলে তাতে স্বর্ণের বার দেখতে পেয়ে স্থানীয়রা থানায় খবর দেন। পরে পুলিশ গিয়ে ১৮টি স্বর্ণের বারসহ তাকে উদ্ধার করে। আহতাবস্থায় তিনি পুলিশি হেফাজতে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসাধীন রয়েছেন।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদরদফতর) মো. ফজলুল করিম জানান, উদ্ধার হওয়া একেকটি স্বর্ণের বারের ১০ তোলা করে ওজন। ধারণা করা হচ্ছে, বারগুলো চোরাচালানের উদ্দেশ্যে নেয়া হয়েছিল।

তবে অভিযুক্ত বিপ্লব হোসেন দাবি করে বলেন, উদ্ধারকৃত স্বর্ণের বারগুলোর বৈধ কাগজপত্র রয়েছে। যদি তিনি বৈধতা প্রমাণ করতে পারেন, তা হলে তাকে ছেড়ে দেয়া হবে। আর যদি না পারেন, তা হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার।

সর্বশেষ সংবাদ