রাজারহাটের এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরনে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের রাজারহাটের বিভিন্ন স্কুল ও মাদ্রাসায় এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পুরনে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে।
অভিযোগে জানা গেছে,উপজেলার নাজিমখাঁন স্কুল এন্ড কলেজ,চায়না বাজার সরকার বাড়ি উচ্চ বিদ্যালয়,ডাংরারহাট উচ্চ বিদ্যালয়,বালাকান্দি উচ্চ বিদ্যালয়,বটতলা বালিকা উচ্চ বিদ্যালয়,রাজারহাট সিনিয়র ফাজিল মাদ্রাসা,সরিষাবাড়ি দাখিল মাদ্রাসা,ডাংরার হাট আলিম মাদ্রাসা,মহিধর দাখিল মাদ্রাসা,বাছড়া আজিজিয়া আলিম মাদ্রাসা সহ অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরনে সর্বনি¤œ ২হাজার ৩শ টাকা থেকে ৩হাজার টাকা পর্যন্ত ফি আদায় করা হচ্ছে। অথচ সরকারী নীতিমালা অনুযায়ী বিজ্ঞান বিভাগে কেন্দ্র ফি সহ সর্বোচ্চ ১হাজার ৯৭০টাকা,মানবিক এবং বাণিজ্যিক বিভাগে সর্বোচ্চ ১হাজার ৮৫০ পর্যন্ত শিক্ষা বোর্ড কর্তৃক ফরম পুরন ফি নির্ধারীত হয়েছে। ইতোমধ্যে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত ফি আদায়ের ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নিকট একাধিক অভিযোগ পত্র দাখিল হয়েছে বলে জানা গেছে। সরকার বাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অভিভাবক রাজিকুল ইসলাম,শফিকুল ইসলাম ও আতিকুল ইসলাম উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অভিযোগ করেন,বিদ্যালয় কর্তৃপক্ষ নিয়ম নীতির তোয়াক্কা না করে ২হাজার ৫৫০টাকা হারে ফরম পূরনের ফি আদায় করছেন। অভিযোগপত্রে ইউএনও’র কাছে তারা এর প্রতিকার দাবী করেন।
এবিষয়ে সরকারবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান জানান, বেতন সহ অন্যান্য পাওনা থাকার কারনে শিক্ষার্থীর কাছে বেশি টাকা নেয়া হয়েছে।
রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা: যোবায়ের হোসেন জানান,আমি দুটি বিদ্যালয়ের বিষয়ে লিখিত অভিযোগ পাওয়ার পর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্ত করতে দিয়েছি। এছাড়া সকল শিক্ষা প্রতিষ্ঠানকে অতিরিক্ত ফি আদায় না করার জন্য সতর্ক করা হয়েছে।

সর্বশেষ সংবাদ