কুড়িগ্রামে গত ১ মাসে বিদেশ ফেরত ৫৪০ জন স্বাস্থ্য বিভাগ হোম কোয়ারেন্টাইন করেছেন ৪২ জন

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ৫৪০ জন বিদেশ ফেরত বাংলাদেশীর তালিকা থাকলেও বৃহস্পতিবার পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪২ জন। এদের মধ্যে ৭ জনের ১৪ দিনের কোয়ারেন্টাইন মেয়াদ শেষ হয়েছে। তাদের শরীরে করোনা ভাইরাসের কোন উপসর্গ না পাওয়ায় চিকিৎসা বিভাগ তাদের স্বাভাবিক চলাফেরার অনুমতি দিয়েছে।
ইতালি, সৌদি আরব, দুবাই, কাতার, কুয়েত, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্র, ভারতসহ বিভিন্ন দেশ থেকে ৫৪০ জন প্রবাসী বাংলাদেশী জেলার ৯ উপজেলার বিভিন্ন উপজেলায় ফিরে এসেছেন।
কুড়িগ্রাম সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান জানান, বিদেশ ফেরত বাংলাদেশীদের দেশে ফেরার পর অনেকেই জেলার বাইরেসহ বিভিন্ন এলাকায় চলে গেছেন এবং অনেকের জেলায় প্রবেশের সময় ১৪ দিন থেকে ১ মাস পর্যন্ত অতিবাহিত হয়েছে। তবে আমরা তাদের সকলকে সনাক্ত করে হোম কোয়ারেন্টাইনে নিতে পুলিশসহ প্রশাসনের সহায়তায় মাঠে কাজ শুরু করেছি।
তিনি আরও জানান, করোনাভাইরাস মোকাবিলায় জেলার হাসপাতালগুলোতে আইসোলেশন ওয়ার্ড স্থাপন করে ৩১টি বেড প্রস্তুত রাখা হয়েছে। এরমধ্যে জেলা সদরের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ১০টি এবং ৮টি উপজেলা হাসপাতালে ২১টি বেড রয়েছে।

সর্বশেষ সংবাদ