কুড়িগ্রামের ফুলবাড়ীতে ভুয়া মেজর আটক

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় সেনাবাহিনীর মেজর পরিচয় দিয়ে চাকুরী দেয়ার নামে লাখ লাখ টাকা নেয়ার অপরাধেআশরাফুল আলম নামে এক যুবক কে আটক করেছে সিআইডি পুলিশ।

গত ১৮ মার্চ বুধবাররাতেফুলবাড়ীউপজেলাসদরেতাকেআটককরাহয়। এ সময় ওই প্রতারকেরব্যাংকহিসাব ও ব্যবসায়ীপ্রতিষ্ঠানেরমালামালজব্দকরেসিলগালাকরাহয়।

ফুলবাড়ী থানাপুলিশ সূত্রে জানা গেছে, উপজেলারবড়ভিটাইউনিয়নেরবড়লইগ্রামেরআবুবক্করসিদ্দিকের ছেলেআশরাফুলআলম (৩২) ঢাকায় বেসরকারী কোম্পানীতেচাকুরীকরতেনদুইবছরআগে। ওই সময় সে নিজেকে মেজর/বিগ্রেডিয়ারপরিচয়দিয়ে সেনাবাহিনীরচাকুরী দেয়ারপ্রলোভনেরফাঁদ তৈরিকরেঅনেকেরটাকালুটে নেন।

তারফাঁদে পড়েন বেশকয়েকজনচাকরিরপ্রত্যাশিযুবক। এক পর্যায়েঢাকা থেকে বাড়ীতেফিরে সে ফুলবাড়ীপূবালীব্যাংকেকয়েকলাখটাকাজমারাখেন। বাকিটাকাদিয়েউপজেলাসদরেরপুরাতনপূবালীব্যাংকএলাকায় মেসার্স আশরাফ ট্রেডার্স নামেএকটি ক্রোকারিজের দোকানচালুকরেব্যবসাশুরুকরেন। পরবর্তীতেফুলবাড়ীফিরেএসেউপজেলাসদরেরবিকাশ এজেন্ট সাদিকইলেকট্রনিক্স ও লাকু টেলিকমেরমাধ্যমে নতুনকরেঅনেকেরকাছে মোটাঅংকেরটাকাহাতিয়ে নেয়।

এ বিষয়ে ভুক্তভোগিরা সাইবারপুলিশ সেন্টারেঅভিযোগকরেন। অভিযোগকারীদের অভিযোগের প্রেক্ষিতে সাইবারপুলিশ সেন্টারসহকারীপুলিশসুপার মোমেনা আক্তারের নেতৃত্বে আট সদস্যেরএকটি দল অভিযানেফুলবাড়ীতেআসেন।

সিআইডি’রসদস্যরাফুলবাড়ীপূবালীব্যাংকেরসামন থেকে আশরাফুলকেআটককরেন। পরেবিকাশ এজেন্ট সাদিকইলেকট্রনিক্সের মালিকমাইদুলইসলাম (৩৫) ও লাকু টেলিকমেরমালিক রোকনুজ্জামানলাকু (২৫) কে জিজ্ঞাসাবাদের জন্য আটককরাহয়। মাইদুলইসলামউপজেলারপূর্ব চন্দ্রখানাগ্রামেরআঃহামিদের ছেলেএবং রোকনুজ্জামান লাকুপানিমাছকুটিগ্রামের মৃত এহসানআলীর ছেলে।

সিআইডি’রসহকারীপুলিশসুপার মোমেনা আক্তার জানান, ভুক্তভোগীদের অভিযোগেরভিত্তিতে দীর্ঘ সময়ধরেফুলবাড়ীতেঅভিযানচালানোহয়। পরেপ্রতারকআশরাফুলকে গ্রেফতারকরতেসক্ষমহই। তাকেঢাকায় নেয়াহবে। সেখানেতাকেজিজ্ঞাসাবাদ শেষেবিস্তারিতজানানোহবে।

সর্বশেষ সংবাদ