সরকার সকল ধর্মের সমান অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন-এমপি গোপাল

এন.আই.মিলন, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি- দিনাজপুরের বীরগঞ্জের দলুয়া হরে কৃষ্ণ আশ্রম মন্দিরের সনাতন ধর্ম চর্চা কেন্দ্র ও শ্রীশ্রী কালী মন্দিরের উদ্বোধন করেন এমপি গোপাল।
বীরগঞ্জ উপজেলার ৯নং সাতোর ইউনিয়নের দলুয়া হরে কৃষ্ণ আশ্রম মন্দিরের সনাতন ধর্ম চর্চা কেন্দ্র ও শ্রীশ্রী কালী মন্দির’র উদ্বোধনী অনুষ্ঠানে ২৫ জুলাই মঙ্গলবার বিকেলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্যে রাখেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।
দলুয়া হরিসভা মন্দির কমিটির সভাপতি মনিন্দ্র মহনন্তের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নূর ইসলাম নূর, বীরগঞ্জ থানা অফিসার্স ইন্চার্জ মোহাম্মদ আবু আককাছ আহম্মেদ, ৯ নং সাতোর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. রেজাউল করিম শেখ, উপজেলা দূর্গাপূজা উৎযাপন পরিষদের সভাপতি দীনেশ চন্দ্র মোহন্ত,উপজেলা পূজা উৎযাপন পরিষদের সাবেক সভাপতি বিমল চন্দ্র দাশ, জেলা সৈনিক লীগের আহ্বায়ক মো. কামাল হোসেন, দলুয়া হরিসভা মন্দিরের সাধারন সম্পাদক ও ৯ নং সাতোর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রবীন্দ্র নাথ রায় গোবিন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক দেবেশ চন্দ্র রায়।
অনুষ্ঠানটির পরিচালনা করেন ৭নং মোহাম্মদপুর ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা ধর্মচর্চা কেন্দ্রের সাধারন সম্পাদক গোপাল দেব শর্মা।
এসময় প্রধান অতিথি এমপি গোপাল বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার সকল ধর্মের সমান অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার সরকার মসজিদ, মন্দির, গীর্জা, প্যগোডা সহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নের মাধ্যমে সুন্দর ও সুষ্ঠভাবে ধর্মীয় চর্চা পরিচালনার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। তাই এ সুযোগ কে আমাদের কাজে লাগিয়ে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে। আমাদের সকলের স্ব-স্ব ধর্মীয় চর্চার মাধ্যমে বাংলাদেশ বিশ্ব -দরবারে অসাম্প্রদায়িক দেশ হিসেবে উজ্জল দৃষ্টান্ত হয়ে থাক সকলের প্রচেষ্টায় এই হোক আজকে আমাদের সকলের অঙ্গীকার। একটি সুন্দর দেশ ও সমাজ গঠনে ধর্মীয় চর্চার কোন বিকল্প নাই। তাই ধর্মীয় চর্চার মাধ্যমে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তুলতে হবে। আজকের প্রজন্মই হবে আগামী দিনের দেশ, জাতি ও একটি সুন্দর সমাজ গঠনের ধারক-বাহক। নিজ নিজ ধর্মীয় চর্চার মাধ্যমে সকল ধর্মের মানুষের সাথে আত্মীয়তার বন্ধনে আবদ্ধ হওয়া যায়।

সর্বশেষ সংবাদ