জমে উঠেছে পথে পথে গানের অনুষ্ঠান

হাদিউল হৃদয় (তাড়াশ-সিরাজগঞ্জ) থেকে: সমাজের জন্য ভালো কিছু করতে শুধু অর্থই লাগেনা। লাগে ইচ্ছা ও কাজের মনোভাব। যার প্রমাণ করছেন সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার তরুণ সাংবাদিক সোহেল রানা সোহাগ। তার সাংবাদিকতার পাশাপাশি সে হৃদয়ে লালন করে শিল্প-সাহিত্য ও সঙ্গীত কে। বর্তমান সমাজে কাজের ব্যস্ততায় মানুষ যখন বিনোদন কে হারাতে বসেছে ঠিক সেই টান টান মূূহুর্তে চলনবিল তথা তাড়াশের মানুষের মনে একটু বিনোদনের সাড়া জাগতে শুরু করেছেন অবহেলিত পথ শিল্পীদের নিয়ে সাপ্তাহিক অনুষ্ঠান পথে পথে গান। সুপ্ত প্রতিভা বিকাশে আমরা স্লোগানকে বুকে ধারণ করে চলনবিলের তাড়াশ উপজেলার বিভিন্ন গ্রামে গঞ্জে পথে প্রান্তরের শিল্পীদের নিয়ে এই আয়োজন করা হয়েছে পথে পথে গান।

তরুণ সাংবাদিক সোহেল রানা সোহাগের প্রযোজনা ও সার্বিক প্রচেষ্টায় বিভিন্ন গ্রামে, হাটবাজারে, স্কুলে-কলেজে গিয়ে শিল্পীদের গান রেকর্ড ও ভিডিও ধারন করে হান্নান নিপু’র ব্যবস্থাপনায় তাড়াশ ক্যাবলে ধারাবাহিক ভাবে অনুষ্ঠান প্রচার করা হচ্ছে প্রতি শুক্রবার রাত ৮টায় ও পুনঃ প্রচার করা হচ্ছে শনিবার সকাল ১০টায়। এছাড়াও অনুষ্ঠানটি সোস্যাল মিডিয়া, ফেসবুক ও ইউটিউবেও পাওয়া যাচ্ছে। ফেসবুক বা ইউটিউবে গিয়ে পথে পথে গান লিখে সার্চ দিলেই চলে আসছে অনুষ্ঠানটি। ইতি মধ্যেই একটু একটু করে বেশ জনপ্রিয় হয়ে উঠছে অনুষ্ঠানটি।

এ অনুষ্ঠানে তাড়াশ ক্যবলের পরিচালক আব্দুল হান্নান নিপু ব্যস্থাপনা ও দক্ষভাবে ভিডিও পরিচালনা করে সহযোগিতা করছেন লিমন কবির, সানোয়ার হোসেন এবং পরিকল্পনা দিয়ে চলছেন হাদিউল হৃদয়।

অনুষ্ঠান প্রচারের সময় সূচি ছুটির দিন শুক্রবার হওয়ায় দর্শক প্রিয় অনুষ্ঠানটি দেখতে পারছে অনেকেই আর এই কারণে দিন দিন জমে উঠতে শুরু করেছে পথে পথে গানের এ অনুষ্ঠানটি।

এ ব্যাপারে পথে পথে গানের অনুষ্ঠানের প্রযোজক সোহেল রানা সোহাগ জানান, সব পাখি নিজের জন্য বাসা বাধেনা, কিছু পাখি আছে যে অন্যের বাসা বাধার মাঝেই সুখ খুজে পায়। আমি সেই পাখিদের মতোই একজন হতে চাই। আমাদের চলনবিল তথা তাড়াশের গ্রাম-গঞ্জের যে অবহেলিত শিল্পী আছে। আমি সেগুলো মানুষের মাঝে তুলে ধরতে চাই। তা পারবো বা পারছি কিনা জানিনা তবে চেষ্টা করে যাচ্ছি। এ জন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা করছি।

পথে পথে গানের অনুষ্ঠান বিষয়ে তাড়াশ উপজেলা চেয়ারম্যান আব্দুল হক জানান, আমি তাড়াশ ক্যাবলে অনুষ্ঠানটি দেখেছি। আমার কাছে খুব ভালো লেগেছে। এ ধরনের উদ্দ্যোগ আরো পূর্বেই নেওয়া উচিত ছিল। তবে এক ঝাক তরুণ যে উদ্দ্যোগটি নিয়েছে। আমি তাদের সাধুবাদ জানাই। অনুষ্ঠানটি ধরে রাখতে আমাদের সকলের উচিত তাদের পাশে থাকা। আমি লক্ষ্য করেছি অনুষ্ঠানটি দর্শকের মাঝে জনপ্রিয় হয়ে উঠছে।

সর্বশেষ সংবাদ