জনগণের সাথে ইউনিয়ন পরিষদের দুরত্ব কমিয়ে সকল কাজ করতে হবে-পত্নীতলা প্রেসক্লাব সভাপতি

শাহীনুর রহমান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ পত্নীতলা ইউনিয়ন পরিষদের উদ্যোগে দি হাঙ্গার প্রজেক্টের সহযোগীতায় এসডিজি স্থানীয়করণ ভিশন ভিত্তিক পরিকল্পনা কর্মশালা মঙ্গলবার ইউনিয়ন পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এসডিজি বাস্তবায়ন করতে হলে জনগণের সাথে ইউনিয়ন পরিষদের দুরত্ব কমিয়ে পরিকল্পনা মাফিক সকল কার্যক্রম পরিচালনা করতে হবে। আমাদের সবাইকে ভাল থাকার জন্য একে অন্যের হয়ে কাজ করতে হবে। আমাদের মানসিকতা পরিবর্তিত না হলে কোন উন্নয়নই টিকে থাকবে না। তিনি এসময় যার যার অবস্থান থেকে সর্বাত্মক সহায়তা করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

কর্মশালায় এসডিজি বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন দি হাঙ্গার প্রজেক্টের এলাকা সমন্বয়কারী আসির উদ্দীন। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা শাহ চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আলহাজ¦ জয়নাল আবেদীন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল আজিজ, মোশারফ হোসেন, আদিবাসী নেতা সূধীর তির্কী, ইউপি সদস্য (মেম্বার) ইউনুছ রহমান, আতাউর রহমান, ব্যবসায়ী সামছুল আলম, সাংবাদিক দিলিপ চৌহান দি হাঙ্গার প্রজেক্টের রবিউল ইসলাম প্রমূখ।

কর্মশালায় উপস্থিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সহ সদস্যগণ আগামি কয়েক মাসের মধ্যে উক্ত ইউপিকে মাদক, বাল্য বিবাহ ও ভিক্ষুক মুক্ত করার ঘোষণা দেন।

অপরদিকে উপজেলার নজিপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে দি হাঙ্গার প্রজেক্টের সহযোগীতায় রবিবার ইউনিয়ন পরিষদ সভাকক্ষে এসডিজি স্থানীয়করণ ভিশন ভিত্তিক পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাদেক উদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে নজিপুর ইউনিয়ন পরিষদের নেতৃত্বে স্থানীয় জনগণের অংশগ্রহণ, নাগরিক সমাজের অনুঘটক সূলভ নেতৃত্ব এবং সরকারী বেসরকারী সেবা বিভাগের কার্যকর সেবা প্রদানের মাধ্যমে আগামি ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের ইউনিয়ন হিসেবে মর্যাদার আসনে পৌঁছাতে সমন্বিত পরিকল্পনা গ্রহণ করা হয়।

সর্বশেষ সংবাদ