কুড়িগ্রামের রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলিতে ২ বাংলাদেশী গরু ব্যবসায়ী আহত

সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম প্রতিনিধিঃকুড়িগ্রামের রৌমারী উপজেলার গয়টাপাড়া সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশী গরু ব্যবসায়ী আহত হয়েছে।
এলাকাবাসী ও বিজিবি জানায়, বুধবার রাতে বৃষ্টির সময় গয়টাপাড়া সীমন্তের আন্তর্জাতিক সীমানা পিলার ১০৫৯ এর নিকট দিয়ে গরু আনতে যায় দুই বাংলাদেশের গরু ব্যবসায়ী। এসময় সীমান্ত দিয়ে গরু পারাপারের সময় ভারতের দিয়ারা ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে আহত হয় রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়নে চরের গ্রামের জাহের আলীর ছেলে আয়ুব আলী(২৫), বাতেন আলীর ছেলে আব্দুল হান্নান (৩৫)। পরে অন্য গরু ব্যবসায়ীরা গুরুতর আহত দুই গরু ব্যবসায়ীকে উদ্ধার করে চিকিৎসার জন্য রংপুরে পাঠায়।
স্থানীয় ইউপি সদস্য জয়নাল আবদীন জানান, রাতে বৃষ্টি মধ্যে কিছু ব্যবসায়ী অবৈধ পথে কাঁটাতারের উপর দিয়ে গরু পারাপার করার সময় বিএসএফ সদস্যরা গুলি বর্ষণ করলে দু’ জন গুলিবৃদ্ধ হয়।
জামালপুর ৩৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোহাম্মাদ আতিকুর রহমান ঘটনার সত্যতাস্বীকার করে বলেন, বিএসএফ’র নিকট এ ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয়েছে।

সর্বশেষ সংবাদ