সম্পত্তির লোভে বগুড়ায় বোনকে নির্যাতনের অভিযোগ ভাইদের বিরুদ্ধে

স্টাফ রিপোর্টার: বগুড়ার দুপঁচাচিয়ায় সম্পত্তির লোভে রিনা আক্তার নামের অসহায় এক নারীকে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে তার আপন ভাইদের বিরুদ্ধে।
এ ঘটনায় গত ২৫শে ফেব্রুয়ারি সকালে রিনা বাদি হয়ে তার দুই ভাই মোঃ বাবুল হোসেন ও মোঃ হেলাল উদ্দিনের বিরুদ্ধে দুপঁচাচিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।
নির্যাতনের শিকার রিনা দুপঁচাচিয়া ভেলুরচর এলাকার মৃত আলহাজ্ব সায়েদ আলীর মেয়ে।
স্বামীর থেকে তালাকপ্রাপ্ত হয়ে দীর্ঘ ৩০ বছর যাবত প্রাইভেট পড়িয়ে খেয়ে না খেয়ে জীবনযুদ্ধে লড়াই করা এই রিনাকে নির্যাতনের ঘটনায় ইতিমধ্যেই দোষীদের উপযুক্ত শাস্তির দাবিও জানিয়েছেন এলাকাবাসী।
অভিযোগ সূত্রে জানা যায়, প্রায় ৩০ বছর আগে তালাকপ্রাপ্ত হয়ে রিনা ১ সন্তান নিয়ে তার বাবার বাড়িতে আশ্রয় নেন। সে সময় তার দেনমোহরের টাকাও তুলে দেন তার ভাইদের হাতে। সম্প্রতি রিনা তার ভাইদের কাছে পৈত্রিক সম্পত্তির দাবি করলে তার ভাইয়েরা বিভিন্ন তালবাহানা করতে থাকে। বিষয়টি তর্কে পৌঁছানোর এক পর্যায়ে সম্পত্তি দিতে অস্বীকার করে রিনাকে মারধর করে তার ভাইয়েরা।
পরবর্তীতে রিনাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় এবং তিনি সেখানে ভর্তি থেকে চিকিৎসাও গ্রহণ করেন।
এ প্রসঙ্গে মুঠোফোনে রিনা আক্তারের সাথে কথা বললে তিনি জানান, স্বামীর সাথে তালাক হওয়ার পর দীর্ঘ ৩০ বছর বিভিন্ন প্রি-স্কুলে পড়ানো এবং বাড়িতে বাড়িতে প্রাইভেট পড়ানোসহ নানা সংগ্রামের মধ্য দিয়ে নিজের একমাত্র ছেলেকে পড়াশোনা করিয়েছেন। নিজের বাবার রেখে যাওয়া সম্পত্তি থাকা সর্ত্ত্বেও ভাইদের বাড়িতে কাজ করে সন্তানকে নিয়ে দু-বেলা খেয়েছেন। এমতাবস্থায় ভাইদের কাছে গচ্ছিত তার দেনমোহরের টাকা ও ভবিষ্যতের জন্যে সম্পত্তির প্রাপ্যটুকু চাইতে গেলে তাকে সংঘবদ্ধভাবে অমানুষিক নির্যাতন করা হয়। এক কাপড়ে সে আজ অন্য এক আত্মীয়ের বাড়িতে আশ্রয় নিয়েছেন। তিনি বলেন তার ভাইয়েরা প্রভাবশালী তাই ন্যায় বিচার প্রাপ্তি নিয়ে তিনি শঙ্কিত। তিনি সুষ্ঠু বিচারের দাবিতে জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চেয়েছেন।
এ বিষয়ে বিবাদীদের কারো সাথে যোগাযোগ স্থাপন সম্ভব হয়নি।
এদিকে অভিযোগের বিষয়টি নিশ্চিত করে দুপঁচাচিয়া থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, এই বিষয়টি পারিবারিক এবং জমিজমা সংক্রান্ত হলেও যেহেতু নির্যাতনের অভিযোগ এসেছে তাই অত্যন্ত গুরুত্বের সাথে অভিযোগটি দেখা হচ্ছে। দ্রুত আইনগত পদক্ষেপ গ্রহন করা হবে।

 

সর্বশেষ সংবাদ